সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘দুর্বল’ অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই সেরা সুযোগ : শচীন

স্পোর্টস ডেস্ক:: চলতি মাসের শেষ দিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাবে ভারতীয় ক্রিকেট দল। সফরে তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও চারটি টেস্ট খেলবে বিরাট কোহলির দল। এ সফরে ভারতীয় দলের বিশেষ লক্ষ্য থাকবে টেস্ট সিরিজে ভালো করা।

কেননা নিজেদের ইতিহাসে এখনো পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জিতে ফিরতে পারেনি ভারতীয় ক্রিকেট দল। ১৯৪৭-৪৮ মৌসুম থেকে শুরু করে ২০১৪-১৫ পর্যন্ত ১১ বার অস্ট্রেলিয়া গিয়েও একটি সিরিজ জিততে পারেনি ভারত। সর্বোচ্চ সাফল্য তিনটি সিরিজে ড্র করা।

তবে আসন্ন সফরটা বেশ ভিন্ন। কেননা বর্তমান অধিনায়ক কোহলির অধীনে রীতিমতো উড়ছে ভারতীয় ক্রিকেট দল। অন্যদিকে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারদের নিষেধাজ্ঞার পরে টালমাটাল অবস্থায় রয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট।

দুই দলের বর্তমান অবস্থা বিবেচনায় ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার মনে করছেন তার দেশের জন্য এটিই সেরা সুযোগ অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ জেতার। অতীতের যেকোনো দলের চেয়ে এটিই অস্ট্রেলিয়ার দুর্বল দল বলে মানছেন টেন্ডুলকার।

ভারতীয় সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এ ব্যাটিং গ্রেট বলেন, ‘আমরা এখন দারুণ একটি সুযোগের সামনে দাঁড়িয়ে আছি। আপনি যদি অতীতের যেকোনো অস্ট্রেলিয়া দলের সাথে বর্তমান দলটির তুলনা করেন তাহলে দেখবেন স্পষ্টত ভাবে ভারতই এগিয়ে। খুব সম্ভবত এটাই আমাদের সেখানে গিয়ে সিরিজ জিতে আসার সেরা সুযোগ। আমি বলতে চাচ্ছি অস্ট্রেলিয়া ক্রিকেট এখন তাদের সর্বোচ্চ পর্যায়ে নেই।’

‘অতীতে তাদের খুবই শক্তিশালী দল ছিলো। অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে সবসময়ই ভয়ঙ্কর দল ছিল তারা। সে তুলনায় বর্তমান দলটা একদমই অনভিজ্ঞ দল। তারা মূলত এখনো একটা প্রক্রিয়ার মধ্যে রয়েছে। নিজেদের মধ্যে বোঝাপড়া বাড়িয়ে একটি দল হিসেবে গড়ে উঠছে মাত্র। তবে এটাও সত্যি যে অস্ট্রেলিয়ানরা কখনোই ছেড়ে দেয়ার পাত্র নয়। আমি মোটেও অবাক হবো না যদি তারা কোহলির দলকে কঠিন চ্যালেঞ্জ জানিয়ে দেয়।’




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: