সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তথ্যপ্রযুক্তি খাতে ৫ বিলিয়ন ডলার আয়ের পরিকল্পনা

নিউজ ডেস্ক:: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, তথ্যপ্রযুক্তি খাতে তরুণদের কর্মসংস্থানের পাশাপাশি আইটি খাত থেকে রফতানি আয় বাড়ানোর স্বপ্ন নিয়েই তৈরি হচ্ছে এই পার্কগুলো। সরকারের লক্ষ্য, ২০২১ সালের মধ্যে দেশে তথ্যপ্রযুক্তিতে পাঁচ বিলিয়ন ডলার আয় করার পরিকল্পনা করা হয়েছে।

তিনি বৃহস্পতিবার নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের বড়বিলায় প্রস্তাবিত হাইটেক পার্ক নির্মাণের জন্য স্থান নির্বাচন কাজ সরেজমিনে পরিদর্শন, বিভিন্ন স্থানে জনসংযোগ ও মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি বলেন, পীরগঞ্জের জনগণ আর পিছিয়ে থাকবে না। ইতোমধ্যেই তাদের উন্নয়নের মূল স্রোতে সম্পৃক্ত করা হয়েছে। ভবিষ্যতে আরও সুযোগ তৈরির মাধ্যমে ক্ষুধা, দারিদ্র্য ও বৈষম্যমুক্ত করতে কাজ করে যাবে সরকার।

পীরগঞ্জ অঞ্চলের তরুণ সমাজ তথ্যপ্রযুক্তির সঙ্গে নিজেদের সম্পৃক্ত করে দেশের উন্নয়নে ভূমিকা রাখবে। পীরগঞ্জে হাইটেক পার্ক চালু হলে দেশি-বিদেশি বিনিয়োগ আসবে। নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। এ সময় তিনি পীরগঞ্জের মেধাবী শিক্ষার্থীদের জন্য হাইটেক পার্ক সম্ভাবনার দ্বার উন্মোচন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

স্পিকার বলেন, বিগত ৫ বছরে সারাদেশের মতো পীরগঞ্জেও সুষম উন্নয়ন হয়েছে। আজ প্রধানমন্ত্রী আরও অনেকগুলো উন্নয়ন প্রকল্পের সঙ্গে ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শুভ উদ্বোধন করেছেন। এটিও এ অঞ্চলের কর্মসংস্থানে ভূমিকা রাখবে।

তিনি বলেন, বর্তমান সরকার পীরগঞ্জের রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ, মসজিদ-মাদরাসা- মন্দিরসহ নানা অবকাঠামো উন্নয়ন করেছে। এ অঞ্চলের নারীদের উন্নয়নে সেলাই মেশিন বিতরণ ও তাদের প্রশিক্ষণের মাধ্যমে অর্থনৈতিক ক্ষমতায়ন করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

এ সময় তিনি উন্নয়নের ধারা অব্যাহত রেখে ভবিষ্যতেও পীরগঞ্জের উন্নয়নে নিজেকে সম্পৃক্ত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন। ড. শিরীন শারমিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন জেল-জুলুম, নির্যাতন আর অত্যাচার সহ্য করে বাঙালি জাতিকে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়ে গেছেন।

তিনি আজ পীরগঞ্জের কেন্দ্রীয় পূজা মণ্ডপ, প্রজাপাড়া, ও বড়বিলা এলাকায় জনসংযোগ ও মতবিনিময়সভায় স্থানীয় জনসাধারণের সঙ্গে মতবিনিময় করেন।

পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর আলম বুলবুল, জেলা পরিষদের প্রশাসক সাফিয়া খানম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সায়াদাত হোসেন বকুল, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক সাইদুর রহমান পিন্টু এবং রংপুর জেলা পরিষদের সদস্য মোনায়েম সরকার মানু, আজিজুল হক রাঙ্গা, যুবলীগ নেতা কাফুর আলী, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ পীরগঞ্জ উপজেলার ১৪ দলের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: