সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৫০ ফুট উঁচু গাছে ৬ দিন ঝুলে রইলেন নারী

আন্তর্জাতিক ডেস্ক:: চারদিকে ঘন জঙ্গল। হাইওয়ে থেকে বেশ কিছুটা নিচে সেই জঙ্গল ঘেরা একটি গাছেই ঝুলে রয়েছে দোমড়ানো-মোচড়ানো গাড়িটি। তা-ও মাটি থেকে ৫০ ফুট উঁচুতে! আর সেই গাড়িতেই টানা ৬ রাত কাটালেন এক নারী! সঙ্গে ছিল না কোনো খাবার, না পানি। সঙ্গী শুধু গাড়ি দুর্ঘটনার গভীর ক্ষত আর অদম্য মনের জোর।

সেই মনের জোরেই ৬ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করার পর বেঁচে ফিরেছেন ওই নারী। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের আরিজোনা রাজ্যে।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, ১২ অক্টোবর আমেরিকার উইকেনবার্গের কাছে অারিজোনা জাতীয় সড়ক দিয়ে ৬০ গতিতে গাড়ি চালিয়ে যাওয়ার সময়ই দুর্ঘটনাটা ঘটেছিল।নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে রেলিংয়ে জোরে ধাক্কা মারে গাড়িটা। রেলিং ভেঙে গাড়িটা নিচে পড়ে যায়। মাটি থেকে ৫০ ফুট উঁচুতে একটি গাছে আটকে যায় গাড়িটা। তারপর সেভাবেই টানা ৬ দিন গাছে ঝুলে ছিল গাড়িটা। আর গাড়ির ভিতরে আটকে ছিলেন ওই নারীও। ৬ দিন পর পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

ওই নারীর পরিচয় জানায়নি পুলিশ। তবে তার বয়স ৫৩ বছর বলে জানা গেছে। উদ্ধারের পর তাকে হেলিকপ্টারে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।

আরিজোনা ডিপার্টমেন্ট ফর পাবলিক সেফটির একটা গাড়ি দুর্ঘটনার ৬ দিন পর ওই রাস্তা দিয়েই যাচ্ছিল। তখনই চোখে পড়ে গাড়িটা। গাড়িটাকে নিচে নামানোর ব্যবস্থা করেন তারাই। ওই সময় গাড়িতে কাউকেই দেখা যায়নি। কিন্তু ওই গাছের কাছ থেকে মানুষের পায়ের ছাপ দেখতে পান কর্মীরা। সেই পায়ের ছাপ ধরেই ৪৫৭ মিটার এগিয়ে দেখা মেলে ওই নারীর।

পুলিশ জানিয়েছে, ওই নারী ভীষণ রুগ্ন এবং জখম ছিলেন। তিনি পুলিশকে জানান, দুর্ঘটনার সময় আশেপাশে কেউ ছিলেন না। সে কারণে এতদিন তার খোঁজ কেউ পায়নি। তার ওপর তিনি জখম ছিলেন। তাই গাছ থেকে নামতেও পারছিলেন না। ৬ দিন উপায় না পেয়ে খুব কষ্টে গাছ থেকে নিচে নামেন।

তিনি ভেবেছিলেন কোনোভাবে কাছের রেললাইনের ওপর গিয়ে পৌঁছাবেন। তাহলে হয়তো কারও থেকে সাহায্য চাওয়া যাবে। তার আগেই তাকে উদ্ধার করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: