সর্বশেষ আপডেট : ৩ সেকেন্ড আগে
রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হ্যালোইন পার্টি করে আটক ১৭ নারী

আন্তর্জাতিক ডেস্ক:: ফিলিপিন্সের ১৭ জন নারীকে হ্যালোইন পার্টি করার অপরাধে সৌদি আরবে আটক করা হয়েছে। ফিলিপিন্সের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। সৌদি আরবের গোয়েন্দা কর্মকর্তারা রিয়াদের একটি জায়গায় এই পার্টি চলাকালীন ওই নারীদের আটক করে।

পার্টির মিউজিকের শব্দে প্রতিবেশীরা তাদের বিরুদ্ধে অভিযোগ করেছিল বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে। যদিও ওই নারীদের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করা হয়েছে কি না সে বিষয়টা এখনো স্পষ্ট নয়।এদিকে ফিলিপিন্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে, সৌদি আরবের আইন অনুযায়ী অপরিচিত নারী ও পুরুষ এক সঙ্গে সর্বজনীন জায়গায় থাকা নিষিদ্ধ।

সৌদিতে ফিলিপিন্সের রাষ্ট্রদূত আদনান আলান্টো জানিয়েছেন, ধারণা করা হচ্ছে বিনা অনুমতিতে পার্টি করা আর প্রতিবেশীদের বিরক্ত করার অভিযোগ আনা হয়েছে। তিনি সৌদি আরবে বসবাসকারী নিজ দেশের নাগরিকদের উদ্দেশে বলেন, ‘বিনা অনুমতিতে সৌদিতে কোনো অনুষ্ঠান করবেন না। এ ছাড়া এরকম অনুষ্ঠানে আর অংশ নেবেন না।’

ফিলিপিন্সের রাষ্ট্রদূত আরও জানান, মদ্যপান ও ইসলাম বহির্ভূত অনুষ্ঠান যেমন, ভালোবাসা দিবস, ক্রিসমাস বা হ্যালোইনের মতো উৎসবে যাওয়া থেকে বিরত থাকুন।মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব মুসলিমদের কাছে তীর্থভূমি। তাই ইসলাম ধর্মের অনুশাসনগুলো বেশ কড়াকড়িভাবে পালন করা হয় সেখানে। আর দেশটির সংবিধান পবিত্র কোরআন হওয়ায় ইসলামে নিষিদ্ধ এমন কোনো কিছুই সেখানে বৈধ নয়।ইসলাম অনুসারে যেসব কাজ হারাম তা সৌদি আরবে শাস্তিযোগ্য অপরাধ। এ ছাড়াও দেশটির সরকারের রয়েছে আলাদা কিছু বিধি-নিষেধ।সৌদি আরবে ভিন্ন ধর্মাবলম্বীদের জন্য রয়েছে কিছু বাধা-নিষেধ। সেখানে অন্য ধর্মের মানুষদের প্রকাশ্যে প্রার্থনা করার অনুমতি নেই।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: