সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ২১ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা জিয়াকে কারাগারে রেখে সংলাপ ফলপ্রসূ হবে না : ফখরুল

নিউজ ডেস্ক:: বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে সংলাপ বা নির্বাচন কোনোটাই ফলপ্রসূ হবে না বলে মন্তব্য করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত ঘণ্টাব্যাপী মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়া এই জীবন সায়াহ্নে গণতন্ত্রের জন্য কারাবরণ করছেন। দেশনেত্রীকে কারাগারে রেখে কোনো সংলাপ এবং নির্বাচন কোনোটাই ফলপ্রসু হবে না।’

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখতে এবং নির্বাচনের বাইরে রাখতে সুপরিকল্পিতভাবে মিথ্যা মামলায় তাকে সাজা দেয়া হয়েছে। সরকার একদিকে সংলাপের প্রস্তাব পাঠিয়েছে, অন্যদিকে খালেদা জিয়ার সাজা বৃদ্ধি করা হয়েছে। এই দুটো সাংঘর্ষিক। এটা গণতান্ত্রিক আচারণের প্রতিফলন ঘটায় না। এ থেকে প্রমাণিত হয়- তারা সংলাপের বিষয়ে আন্তরিক নয়।

সরকারের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করুন। নির্বাচন দিচ্ছেন, নির্বাচনের জন্য আপনারা হেলিকাপ্টারে করে জনগণের কাছে যাচ্ছেন আর আমাদের নেত্রী কারাগারে, আমারা পালিয়ে বেড়াচ্ছি। এই অবস্থায় কখনোই সুষ্ঠু নির্বাচন হতে পারে না। এ কারণে আমরা বলছি- আমাদের সাত দফা দাবি পুরোটাই মেনে নিতে হবে। সবার আগে শর্ত হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তা না হলে নির্বাচন অর্থবহ হবে না।

মানববন্ধন থেকে দলীয় নেতাকর্মীদের গ্রেফতার না করতে পুলিশের প্রতি অনুরোধ জানান ফখরুল।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: