সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৭ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংসদ থেকে বিদায় নিলেও নির্বাচন করবেন মুহিত!

নিউজ ডেস্ক:: আর সংসদ নির্বাচন করবেন না বলে জাতীয় সংসদে ঘোষণা দিলেও সিলেট-১ আসন থেকে মনোনয়নপত্র জমা দেবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর।

বুধবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি একথা বলেন। তিনি বলেন, আমি সব সময় বলেছি নির্বাচনে অংশগ্রহণের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী। তবে অবশ্যই নির্বাচনে অংশগ্রহণের জন্য আমাকে মনোনয়নপত্র দাখিল করতে হবে।

এর আগে বিভিন্ন সময়ে তিনি বলেছিলেন, আর নির্বাচনে অংশগ্রহণ করতে চাই না। তবে দল যদি প্রয়োজন মনে করে তাহলে তখন দেখা যাবে। সর্বশেষ গত ২৪ অক্টোবর সংসদ থেকে বিদায় নেন অর্থমন্ত্রী। সেদিন রাতে জাতীয় সংসদে ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, আর সংসদ নির্বাচন করবো না। ওই সময় অর্থমন্ত্রী অনেকটা আবেগাপ্লুত হয়ে তার সফলতার পেছনে দেশবাসীর অবদান রয়েছে বলে অকপটে স্বীকার করেন। অর্থমন্ত্রী নির্বাচনে অংশগ্রহণ করা না করার বিষয়ে সংসদের বাইরে একাধিকবার মন্তব্য করলেও এই প্রথম তিনি জাতীয় সংসদে এ প্রসঙ্গে কথা বলেন।

সংসদ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি আপনাদের কাছে দোয়া চাই। আমার জীবনে যা করতে সক্ষম হয়েছি, তার প্রধান কারণ হলো মানুষের দোয়া। মানুষের দোয়াই আমাকে উৎসাহিত করেছে। আমি অবসরে যাচ্ছি, এটা ঠিক তবে চলে যাচ্ছি না। সংশ্লিষ্ট থাকব। তবে অর্থমন্ত্রীর যে গুরু দায়িত্ব, তা আর পালন করছি না।’

দু’টি আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে আনীত প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘পৃথিবীতে শেখ হাসিনার মানের তিন থেকে চারজন প্রধানমন্ত্রী রয়েছেন। তার সব ধ্যান-ধারণা জনকল্যাণে নিয়োজিত। এ রকম একজন নেতার অধীনে কাজ করে তাকে সহযোগিতা করাটা আমার জন্য সৌভাগ্যের বিষয়।’

বাংলাদেশের ইতিহাসে তিনিই একমাত্র অর্থমন্ত্রী যিনি সবচেয়ে বেশি বাজেট পেশ করেছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: