সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিল্লির রাস্তায় নিষিদ্ধ হতে পারে প্রাইভেট কার

আন্তর্জাতিক ডেস্ক:: দিল্লির পরিবেশ দিন দিন খারাপ হয়ে যাচ্ছে। দূষণ বাড়ছেই। শহরে বায়ু দূষণ কমাতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (ইপিসিএ)। মঙ্গলবার সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে যে, বায়ু দূষণ যদি আরও খারাপ দিকে যেতে থাকে তবে দিল্লির রাস্তায় প্রাইভেট কার চলাচল নিষিদ্ধ করা হতে পারে।

ইপিসিএর চেয়ারম্যান ভুরে লাল বলেন, আমরা আশা করছি দিল্লির বায়ু দুষণের পরিস্থিতি আরও খারাপের দিকে যাবে না। নাহলে আমাদের ব্যক্তিগত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আনতে হবে।

তবে বুধবার সকাল থেকেই পুরো শহরজুড়ে ধোঁয়াশা পরিস্থিতি দেখা গেছে। এই পরিস্থিতে দিল্লিতে সবরকম নির্মাণকাজ ১ নভেম্বর থেকে দশদিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। হট মিক্স প্ল্যান্ট, স্টোন ক্রাশার বন্ধ থাকবে। কয়লা এবং ডিজেল চালিত পাওয়ার জেনারেটর ব্যবহারও বন্ধ থাকবে।

অবস্থার উন্নতি না হলেই ব্যক্তিগত গাড়ি চলাচলও বন্ধ করে দেওয়া হবে। দিওয়ালিতে দূষণের মাত্রা আরও বাড়তে পারে বলেই এই ব্যবস্থা নেয়া হচ্ছে। দূষণকারী যানবাহনের ওপর নজরদারি বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে পরিবেশ দফতরকে।

কোনওরকম বর্জ্য যাতে এই সময় না পোড়ানো হয় সেদিকেও নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। শহরবাসীকে বাইরে বেশি সময় না থাকতে এবং ব্যক্তিগত যানবাহনে যতটা সম্ভব কম চলাফেরা করতে বলা হয়েছে।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: