সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ২৮ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেকার যুবকরাই ছিল তাদের ‘টার্গেট’

নিউজ ডেস্ক:: চাকরি পেতে মরিয়া বেকার অথবা বয়স শেষ হবার উপক্রম হয়েছে- এমন চাকরিপ্রত্যাশীদের টার্গেট করে পাতা হয় ফাঁদ। আয়োজন করা হয় ১৫-২০ দিনব্যাপী ক্যারিয়ার কর্মশালা ‘উন্নত জীবন কেমন হবে’। এরপর চাকরি দেয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে আদায় করা হয় ৪০-৫০ হাজার টাকা।

তবে টাকা লেনদেনের পরও থেকে যায় চাকরি না পাওয়ার বাগড়া। প্রতিবাদ হয়। প্রতিবাদের মুখে বেকায়দা থেকে রক্ষা পেতে তিনজনকে একটি কোম্পানিতে নিয়োগ দেয়া হয়। পরবর্তীতে তাদের দিয়েও একইভাবে প্রতারণার ফাঁদ পাতা হয়।

চাকরি দেয়ার কথা বলে সংগৃহীত টাকার কমিশনও দেয়া হয় তাদের। এভাবেই সংঘবদ্ধ একটি প্রতারক চক্রের প্রতারণা চলছে ২০১০ সাল থেকে। তবে শেষ রক্ষা হয়নি।

টাকা দিয়েও চাকরি না পেয়ে এক ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে নামে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ভিকটিমের দেয়া তথ্য অনুযায়ী গতকাল সোমবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের জয়দেবপুর থানাধীন আমতা এসএস টাওয়ারের চতুর্থ তলায় লাইফওয়ে বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের সিটি এজেন্সি অফিসে সিআইডি রমনা ইউনিটের একটি দল অভিযান চালায়। গ্রেফতার করা হয় সাতজনকে।

তারা হলেন- ঠাকুরগাঁও হরিপুরের ইসমাইল হোসেন (৩০), পাবনা ঈশ্বরদীর আরিফুল হক পলাশ (৩০), নাটোর বড়াইগ্রামের লিটন রনি (২৫), পাবনা ঈশ্বরদীর সাদ্দাম হোসেন (২৫), নাটোর বড়াইগ্রামের আব্দুল কাদের (৩৫), সিরাজগঞ্জ কাজিপুরের আব্দুস সালাম (২৬) এবং নেত্রকোনা কলমাকান্দার মাসুদ রানা (৩১)।

সেখান থেকে সিটিসি এলইডি মনিটর ১০টি, রাইস কুকার একটি, একটি ডিনার সেট, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার, মার্কেটিং লেখা একটি ক্রেস্ট, সিটি ব্যাংকের বিভিন্ন হিসাব নম্বরে টাকা জমা দেয়ার রশিদ বই, ট্রেনিংয়ের নামের তালিকা সম্বলিত খাতা, পূরণকৃত সদস্য ফরম ১০টি, অফিসের টাকা লেনদেনের লেজার খাতা এবং একটি সিপিও জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুরে মালিবাগ সিআইডির প্রধান কার্যালয়ে এসব তথ্য জানিয়ে বিশেষ পুলিশ সুপার এনামুল কবির বলেন, ভুয়া এজেন্সি খুলে চাকরির প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল চক্রটি। এর আগেও দুবার অভিযান চালিয়ে এই চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, সারাদেশে তাদের প্রতারণার জাল বিস্তৃত। তাদের টার্গেট শিক্ষিত বেকার যুবক। চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে এই প্রতারণার ফাঁদ পাতে তারা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: