সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১ লাখ ৪২ হাজার ডলারে কবর কিনবে বাংলাদেশিরা

প্রবাস ডেস্ক:: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের লং আইল্যান্ড শহরের মুসলিম কবরস্থানে ১ লাখ ৪২ হাজার ডলার মূল্যের ১০০টি কবর কেনার সিদ্ধান্ত নিয়েছে নিউ ইয়র্কস্থ দিনাজপুর জেলা সমিতি। বাংলাদেশি টাকায় এক কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৩৬০ টাকা (ডলার প্রতি ৮৪.০৮ টাকা) স্থানীয় সময় রোববার জামাইকার একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সংগঠনের সভাপতি আনোয়ার সুবহানীর সভাপতিত্বে সভায় তিনটি বিষয় নিয়ে আলোচনা করা হয়। এর মধ্যে প্রধান বিষয়বস্তু ছিল লং আইল্যান্ড শহরের মুসলিম কবরস্থানে ১০০টি কবর কেনার বিষয়। উপস্থিত সদস্যদের মতামত প্রকাশের পর নিউ ইয়র্ক প্রবাসী দিনাজপুরবাসীদের কথা চিন্তা করে আগামীতে পর্যায়ক্রমে ১০০টি কবরের জায়গা কেনার সিদ্ধান্ত গ্রহণ করেন।

ইসলামী শরিয়ত মোতাবেক যত দ্রুত লাশ দাফন করা হয় ততই মঙ্গল। এসব দিক বিবেচনা করে এবং প্রবাসী দিনাজপুরবাসীদের সুবিধার্থে লং আইল্যান্ড শহরের মুসলিম কবরস্থানে ১ লাখ ৪২ হাজার ডলার মূল্যে ১০০টি কবর কেনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ১ হাজার ৪ ডলার জমা দিয়ে সংগঠনের যে কোন সদস্য দিয়ে তাদের নিজেদের কিংবা আত্মীয় স্বজনের জন্য বরাদ্দের কবর কিনতে পারবেন।

jagonews

ইতোমধ্যে বেশ কয়েকজন ৩-৫ কবর কেনার জন্য অর্থ জমা দিয়েছেন বলে উল্লেখ করেন মোশারফ। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সভাপতি আনোয়ার সুবহানী, সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন, সহ-সভাপতি অ্যাড. আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু, কোষাধ্যক্ষ এফ আলম নিউমুন, রেজ্জাকুল ইসলাম, তারেক জাহেরি, নার্গিস রহমান ও হায়দার আলী প্রমুখ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: