সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রথমবারের মতো মুসলিম দেশে বাজল ইসরাইলের জাতীয় সংগীত

নিউজ ডেস্ক:: সংযুক্ত আরব আমিরাতে বাজানো হল ইসরাইলের জাতীয় সংগীত। দেশটিতে অনুষ্ঠিত একটি জুডু প্রতিযোগিতায় ইসরাইলি প্রতিযোগী একটি স্বর্ণপদক পাওয়ায় তাদের জাতীয় সংগীত বাজানো হয়।এর মধ্য দিয়ে কোনো মুসলিম দেশে এই প্রথম ইসরাইলের জাতীয় সংগীত বাজল বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে।

দখলদার ইসরাইলকে অনেক মুসলিম দেশই স্বীকৃতি দেয়নি- এমনকি কূটনৈতিক সম্পর্কও নেই।ইসলামধর্মের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ দখলকারী ইসরাইলের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক ও যোগাযোগ রাখবে না বলে এর আগে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে মুসলিম দেশগুলো।

কিন্তু আরব আমিরাত সব রীতিনীতি লঙ্ঘন করে ইসরাইলি প্রতিযোগীকে ওই প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ দেয়ার পর থেকেই এ বিষয়ে সমালোচনা চলছিল।এ ছাড়া ইসরাইলের সংস্কৃতি ও ক্রীড়ামন্ত্রী মিরি রেগেভকেও আবুধাবি সফরের সুযোগ দেয়া হয়েছে এবং আমিরাতের জুডু ফেডারেশনের প্রধান নাসের আত্তামিমি তার সঙ্গে বৈঠক করেছেন।

সংযুক্ত আরব আমিরাতের জনসাধারণসহ বিশ্বের মুসলমানরা দেশটির এ ধরনের পদক্ষেপের নিন্দা জানিয়েছে।ফিলিস্তিনি জনগণ এবং গোটা মুসলিম উম্মাহর সঙ্গে বিশ্বাসঘাতকতা করে সংযুক্ত আরব আমিরাত বহুদিন ধরেই দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে।এর আগে সম্পর্কের ক্ষেত্রে রাখঢাক করা হলেও এবার তা করা হয়নি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: