সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ৫১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসলাম প্রচারে শেখ হাসিনার প্রশংসায় সৌদি প্রতিনিধি

নিউজ ডেস্ক:: দেশে ৫৬০টি মডেল মসজিদ স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন সৌদি সরকারের অর্থ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফাহাদ আল ওতাইবি। তিনি বলেছেন, ‘ইসলাম প্রচারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রকল্পগুলো হাতে নিয়েছেন তার মাধ্যমে শুধু দেশে নয়, দেশের বাইরেও শান্তি প্রতিষ্ঠিত হবে। এই ৫৬০টি মডেল মসজিদ স্থাপনে শেখ হাসিনার পদক্ষেপ নিঃসন্দেহে প্রশংসার যোগ্য।

সোমবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন (ইফা) আয়োজিত ‘বিশ্ব শান্তির অন্বেষা- প্রকৃত দ্বীনি শিক্ষা ও দাওয়াত এবং দ্বীনের সুরক্ষা’ শীর্ষক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

‘প্রতিটি জেলা-উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন (প্রথম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের বাস্তবায়নের অগ্রগতি পরিদর্শনের জন্য চার সদস্যের সৌদি সরকারি প্রতিনিধি দল রোববার রাতে বাংলাদেশে আসেন। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশন এই প্রকল্প বাস্তবায়ন করছে।

সৌদি প্রতিনিধি দলের বাকি তিনজন হলেন- দেশটির ইসলামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি শাইখ আহমদ আলী রুমি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি তুর্কি আল আলাওয়ী এবং অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধি মুতলাক আল কাহতানি।

সফরকারীরা সোমবার সকালে ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদ পরিদর্শন করেন। এরপর তারা বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, ইসলামিক ফাউন্ডেশন কেন্দ্রীয় লাইব্রেরি, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর চত্বরে আয়োজিত ক্যালিওগ্রাফি প্রদর্শনী, গণশিক্ষা, ইমাম প্রশিক্ষণ ও দারুল আরকাম এবতেদায়ি মাদরাসার ডামি প্রদর্শনী পরিদর্শন করেন।

মতবিনিময় সভায় ইফার মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন। বাংলাদেশে সফররত চার সদস্যের সৌদি প্রতিনিধি দল সভায় আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় করেন।

সভায় বজলুল হক হারুন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ স্থাপন করছেন, তা অত্যন্ত সময়োপযোগী উদ্যোগ। সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশের সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্প্রতি সৌদি সফরের ফলে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার ও সুদৃঢ় রয়েছে।

তিনি বলেন, সৌদি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দেশটির বাদশাহ যে আন্তরিকতা, শ্রদ্ধা ও সম্মান দেখিয়েছেন তা বাংলাদেশের জন্য গর্বের বিষয়। বাংলাদেশে যে উন্নয়নের ধারা শেখ হাসিনা শুরু করেছেন, সেটিকে অব্যাহত রাখতে হলে এই সরকারের ধারাবাহিকতা প্রয়োজন বলে সৌদি বাদশাহ উল্লেখ করেছেন।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, প্রধানমন্ত্রীর উদ্ভাবিত ৫৬০টি মডেল মসজিদ স্থাপনের কনসেপ্ট যদি বিশ্ববাসী গ্রহণ করে তাহলে বিশ্বশান্তির পথ সুগম হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: