সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে আকস্মিক বৃষ্টিতে শীতকালীন শাক সব্জির ক্ষতি

কমলগঞ্জ প্রতিনিধি:: শনিবার (২৭ অক্টোবর) সন্ধ্যার পর থেকে মৌলভীবাজারের কমলগঞ্জে আকস্মিকভাবে শুরু হয়েছে টানা মাঝারি বৃষ্টি। শনিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া টানা মাঝারি বৃষ্টির কারণে মাঠের ধানের উপকার হলেও শীতকালীন শাক সবজির ক্ষতি হয়েছে। ফলে এর প্রভাব পড়বে কাঁচা বাজারে।

শনিবার দিনে বেশ গরম অনুভূত হলেও সন্ধ্যার পর থেকে আকাশ কালো করে বিজলি চমকিয়ে ধমকা বাতাসের সাথে শুরু হয় মাঝারি বৃষ্টি। রোববার সারা দিনও বৃষ্টি হয়েছে। টানা বৃষ্টিতে উজান থেকে নেমে আসা ভারতীয় পাহাড়ি ঢলের পানিতে ধলাই নদের পানি বেড়েছে।

কমলগঞ্জ উপজেলা কৃষি বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক একজন উপ-সহকারী কর্মকর্তা বলেন, শীতের আগমনের সময় আকস্মিকভাবে এ ধরণের বৃষ্টিতে জমির রোপিত ধানের বেশ উপকারসহ ধান উৎপাদনে উপকার হবে। তবে মাঠে আগাম রোপিত টমেটো, আলু, শিম,ফুল কপি, বাঁধাকপি,মূলাসহ নান জাতের এ সময়ের শাক সবজির বেশ ক্ষতি হবে। শীতের অনেক শাক সবজি আছে তা বৃষ্টি অসহিষ্ণু। দ্রুত বৃষ্টি বন্ধ না হলে এসব শাক সবজি পঁচে বিনষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।
কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা রঘুনাথ নাহা বলেন, রোববার সারাদিন ও রাতে বৃষ্টি হলে রোপিত শীতকালীন শাক সবজির কিছুটা ক্ষতি হতে পারে। এখন মাঠ পর্যায়ের তথ্য তার কাছে এসে পৌছায়নি। তাই শনিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া বৃষ্টিপাতে শীতকালীন শাক সবজির কি পরিমাণ ক্ষতি হয়েছে তা বলা যাচ্ছে না বলেও তিনি জানান। তিনি আরও বলেন এই বৃষ্টিতে মাঠে ধানের ফলনে বেশী উপকার হবে।

সম্প্রতি কাঁচাবাজারে আসা শাক সবজি এখনও কিছুটা চড়া দামে বিক্রি হচ্ছে। এদিকে বৃষ্টির কারণে মাঠ পর্যায়ে শীতকালীণ শাক সবজি ক্ষতিগ্রস্ত হলে বাজারে সরবরাহ কমে যাবে। আর তখনই কাঁচাবাজারে শাক সবজির দামও বেড়ে যাবার আশঙ্কা করছেন ক্রেতারা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: