সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখা হাসপাতালে ২৮ দিনে স্বাভাবিক ডেলিভারীর সেঞ্চুরী

আব্দুর রব, বড়লেখা:: বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাভাবিক ডেলিভারীতে (সন্তান প্রসব) ২৮ দিনে সেঞ্চুরি করে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করলো। এ মাসে স্বাভাবিক ডেলিভারীর সংখ্যা ১১০ ছাড়িয়ে যাওয়ার আশা করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সুত্রে জানা গেছে, বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি চালু হওয়ার পর থেকে কোন মাসেই স্বাভাবিক ডেলিভারীর সংখ্যা ১০০’র কোটায় উঠানো সম্ভব হয়নি। সর্বশেষ গত সেপ্টেম্বর মাসে ৯৬ পর্যন্ত উঠেছিল। চলিত অক্টোবর মাসের ২৮ তারিখ সকাল দশটায় উপজেলার হিনাইনগর গ্রামের শরীফুল আহমদ ও রেজিয়া বেগমের কন্যা শিশু প্রসবের মাধ্যমে স্বাভাবিক ডেলিভারীর সেঞ্চুরী করলো এ হাসপাতাল। এ দিন আরো দুইটি স্বাভাবিক ডেলিভারী হওয়ায় ২৮ দিনে স্বাভাবিক ডেলিভারীর সংখ্যা দাঁড়িয়েছে ১০২।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহম্মদ হোসেন জানান, অতীতের সব রেকর্ড ভঙ্গ করে নরমাল ডেলিভারীর সেঞ্চুরী করেছে তার হাসপাতাল। হাসপাতালের লোকবল সংকটসহ নানা সমস্যার মধ্যেও এটা সম্ভব হয়েছে সংশ্লিষ্ট ডাক্তার, নার্স, মিডওয়াইফসহ সকলের আন্তরিকতার কারণে। এ মাসে স্বাভাবিক ডেলিভারীর সংখ্যা ১১০ ছাড়িয়ে যাওয়ার আশা করছেন তিনি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: