সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গাড়িতেই হোটেলের সব সুবিধা

আন্তর্জাতিক ডেস্ক:: গাড়ির মধ্যেই সব আছে। বিছানা থেকে শুরু করে বাথরুম, রান্নাঘর, এসি, ফ্রিজ সবই। যেন আস্ত এক হোটেল রুম। গাড়িতে চলতে চলতে জানলা দিয়ে উপভোগ করতে পারবেন প্রাকৃতিক সৌন্দর্য। অভিনব এই ক্যারাভান ঘুরবে সিকিম থেকে অরুণাচল পর্যন্ত।

উদ্যোক্তারা জানান, পর্যটনকে আরও আকর্ষণীয় করতে বেসরকারিভাবে শুরু হয়েছে ক্যারাভান পরিষেবা। দেশ-বিদেশের পর্যটকদের আকর্ষিত করতে এ গাড়ি যথেষ্ট সাড়া ফেলবে। অত্যাধুনিক এ গাড়ির ভেতরে ছয় জনের থাকার ব্যবস্থা রয়েছে। এছাড়া তাঁবু করে থাকতে চাইলেও সেই ব্যবস্থা আছে গাড়িতেই।

তারা জানান, পর্যটকদের কথা মাথায় রেখে গাড়িতে বসানো হয়েছে নাইট ভিশন ক্যামেরা। পর্যটকরা চাইলে রাতেও বাইরের জীব-জন্তু থেকে শুরু করে যে কোনো দৃশ্য গাড়ির ভেতরে লাগানো মনিটরে দেখতে পারবেন। উদ্যোক্তারা দাবি করেন, ডুয়ার্সে জঙ্গলে বিশেষত বিদেশি পর্যটকদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠবে এই ক্যারাভান পরিষেবা।

জানা যায়, বেসরকারি উদ্যোগে শুরু হওয়া এই পরিষেবা বর্তমানে পরীক্ষামূলকভাবে চালানো হচ্ছে। ভারতের আলিপুরদুয়ারের পর্যটন ব্যবসায়ী বিপ্লব দে এটি চালু করেন। ভারতীয় নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কিছু কর্মকর্তা এ ভ্যান তৈরির মূল উদ্যোক্তা। কারণ বিদেশি পর্যটকরা বরাবরই এমন গাড়ি বেশি পছন্দ করেন।

car-in-(2)

তারা জানান, উত্তরবঙ্গে বেড়াতে আসা অধিকাংশ বিদেশি পর্যটকই বাগডোগরা বিমানবন্দরে নামেন। তাই লাটাগুড়িতে গাড়িটি রাখা হবে। কারণ লাটাগুড়ি থেকে বাগডোগরার দূরত্ব তুলনামূলকভাবে কম। প্রাথমিকভাবে ভাড়া একটু বেশি হলেও চাহিদা বাড়লে তা কমিয়ে নাগালের মধ্যে আনা হবে বলে দাবি করেন উদ্যোক্তারা।

খুব শিগগিরই অনলাইনে অগ্রীম বুকিং করা যাবে গাড়িটি। ২৪ ঘণ্টা পরিষেবা দেওয়ার জন্য গাড়িতেই থাকবেন ড্রাইভার এবং একজন সহকারী। গাড়িটির দায়িত্বে থাকা ব্যবসায়ী বিপ্লব দে জানান, দুইশ’ কিলোমিটার পর্যন্ত চার জনের থাকা, খাওয়াসহ খরচ পড়বে ১০ হাজার টাকা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: