সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ১৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পিটসবার্গে গোলাগুলিতে নিহত বেড়ে ১১

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গ শহরের একটি সিনাগগে বন্দুক হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ জনে। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

স্থানীয় সময় শনিবার সকালে সিনাগগে প্রার্থনারত ইহুদিদের ওপর হামলা চালানো হয়। এলোপাতাড়ি গুলি ছোড়ার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। তাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

ওই ঘটনার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বেশ কয়েকজন হতাহত হয়েছেন। হামলার ঘটনায় সন্দেহভাজন রবার্ট বোয়ার্স (৪৬) নামের একজনকে আটক করা হয়েছে। তিনি নিজেও হামলায় আহত হয়েছেন। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ জানিয়েছে, হামলার ঘটনায় হাসপাতালে ভর্তি হওয়া দু’জনের অবস্থা বেশ আশঙ্কাজনক। এই হামলার ঘটনাকে ‘হেট ক্রাইম’ বলে উল্লেখ করেছেন তদন্তকারীরা।

ইহুদিদের বেসরকারি সংস্থা এন্টি ডিফেমেশন লীগ বলছে, যুক্তরাষ্ট্রের ইতিহাসে ইহুদি সম্প্রদায়ের ওপর এটাই সবচেয়ে বড় হামলার ঘটনা। পিটসবার্গে সফর করবেন বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

শনিবার একটি শিশুর নাম রাখার উৎসবে অংশ নিয়েছিলেন অনেকেই। সে সময় প্রার্থনারত লোকজনের ওপর অতর্কিত হামলা চালানো হয়। বোয়ার্স নামের এক শ্বেতাঙ্গ ব্যক্তি একটি রাইফেল ও দু’টি পিস্তল নিয়ে সেখানে হামলা চালায়।

মার্কিন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ‘ওই হামলাকারী হামলা চালানোর সময় চিৎকার করছিল যে, সব ইহুদিকে মরতে হবে।’



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: