সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রথম কলেই দল পেয়ে গেলেন সৌম্য-রুবেল-মোসাদ্দেক

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ষ্ঠ আসরের জন্য শুরু হয়ে গেছে প্লেয়ার্স ড্রাফট।  রবিবার দুপুর ১২টায় রাজধানীর পাঁচ তারকা হোটেল র্যাডিসনে শুরু হয়েছে এই প্লেয়ার ড্রাফট। ৭টি ফ্রাঞ্চাইজি, তাদের আইকন এবং কর্মকর্তারা উপস্থিত ওই প্লেয়ার ড্রাফট অনুষ্ঠানে। উপস্থিত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, পরিকল্পনা মন্ত্রী, সাবেক বিসিবি এবং আইসিসি প্রেসিডেন্ট আ হ ম মোস্তফা কামাল (লোটাস কামাল), পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

দুপুর ১২টা থেকে শুরু হয়েছে প্লেয়ার ড্রাফট। যার মধ্য দিয়ে বিপিএলে আগামী আসরের জন্য দল গঠন করে নিচ্ছে ফ্রাঞ্চাইজিগুলো। যেখানে দেশি এবং বিদেশি ক্রিকেটারদের তোলা হয়েছে বাছাই করে নেয়ার জন্য। ইনজুরির জন্য খেলতে না পারলেও স্ব স্ব ফ্রাঞ্চাইজির হয়ে বিপিএল ড্রাফটে উপস্থিত রয়েছেন সাকিব আল হাসান এবং তামিম ইকবালের মত ক্রিকেটাররা।

আগে থেকেই নিয়ম করা হয়েছে, গত আসর থেকে চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে ফ্রাঞ্জাইজিগুলো। এছাড়া ড্রাফটের আগেই দু’জন করে বিদেশি ক্রিকেটারের সঙ্গে চুক্তি করতে পারবে দলগুলো। সে হিসেবে অন্তত ৬জন করে ক্রিকেটার আগে থেকেই দলভুক্ত করে নেয়ার সুযোগ পেয়েছে দলগুলো।

বিপিএল ড্রাফট শুরু হওয়ার পরপরই প্রথম ডাকে দল পেয়ে গেছেন ব্যাটসম্যান সৌম্য সরকার, পেসার রুবেল হোসেন, আবু হায়দার রনি এবং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

জিম্বাবুয়ের বিপক্ষে দলে ফিরেই সেঞ্চুরি করা সৌম্য সরকারকে প্রথম ডাকেই দলে নিয়ে নিলো রাজশাহী কিংস। গত আসরে আইকন ছিলেন সৌম্য। খেলেছেন চিটাগাং ভাইকিংসের হয়ে। তবে এবার তিনি আর আইকন নন। এ কারণে সুযোগ বুঝেই রাজশাহী নিয়ে নিলো তাকে। পেসার রুবেল হোসেনও রয়েছেন দারুণ ফর্মে। জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে না পারলেও এশিয়া কাপে ছিলেন দারুণ পারফরমার। তাকে দলে নিয়েছে সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটস।

মোসাদ্দেক হোসেন সৈকত গত আসরে ছিলেন ঢাকা ডায়নামাইটসে। এবার তাকে দলে টেনে নিয়েছে চিটাগাং ভাইকিংস। পেসার আবু হায়দার রনি গত আসরে ছিলেন ঢাকা ডায়নামাইটসে। তবে গত আসরের ফাইনালিস্ট দলটি এবার আর রনিকে ধরে রাখতে পারেনি। তাকে দলে টেনে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যদিও ২০১৫ সালে মাশরাফির নেতৃত্বে শিরোপা জেতা দল কুমিল্লায় ছিলেন রনি। এবার আগের দলেই ফিরে গেলেন তিনি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: