সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৭ হাতির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের ওড়িষ্যা রাজ্যের ঢেঙ্কানাল জেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সাত হাতির মৃত্যু হয়েছে। শুক্রবার জেলার কমলাঙ্গা গ্রামে একটি হাতির দল রাস্তা পারাপারের সময় এ দূর্ঘটনা ঘটে। প্রদেশটিতে এই প্রথম একসঙ্গে এতগুলো হাতির মৃত্যু হলো।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন বলছে, জেলার সদর ফরেস্ট এলাকায় ১৩টি হাতির একটি দল রাস্তা পার হওয়ার সময় এগারো কিলোভোল্টের একটি বৈদ্যুতিক লাইনে স্পৃষ্ট হয়ে ৭টি হাতি মৃত্যু হয়। শনিবার সকালে স্থানীয় লোকজন হাতিগুলোর মরদেহ দেখতে পেলে বনবিভাগের কর্মকর্তাদের জানায়।

হাতিগুলো একটি ধানখেত থেকে বেরিয়ে ছোট্ট একটি নালা পার হওয়ার চেষ্টা করছিল। নালার কাছেই ঝুলে ছিল বৈদ্যুতিক লাইনের তার। একটি হাতি নালায় পানি খেতে গেলেই বৈদ্যুতিক লাইনের সংস্পর্শে আসে। পরে একে একে সাতটি হাতি মারা যায়।

বিভাগীয় বন কর্মকর্তা সুদর্শন পাত্র বলেছেন, দুর্ঘটনায় সাতটি হাতির মৃত্যু হয়েছে। এর মধ্যে ছিল পাঁচটি মা হাতি। এই দুর্ঘটনা বিদ্যুৎ বিভাগের গাফিলতির জন্য ঘটেছে। হাতির মর্মান্তিক মৃত্যুর ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করা হয়েছে।

ভারতের পরিবেশ মন্ত্রণালয়ের তথ্যমতে, ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশটিতে ৬৫৫টি হাতির মৃত্যু হয়। গড় হিসাবে প্রতিবছর কমপক্ষে ৮০টি হাতির মৃত্যু হয়েছে। প্রতিমাসে যে সংখ্যা ৭টি এবং গড়ে চারদিনে একটি হাতির মৃত্যু হয় দেশটিতে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: