সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ১৮ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে ৭টি ট্রান্সফরমার চুরি,পল্লী বিদ্যুতে মাইকিং

কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় আবারো ট্রান্সফরমার চোর দল সক্রিয় হয়ে উঠেছে। এক মাসে বিভিন্ন গ্রাম হতে ে ৭টি ট্রান্সফরমার চুরি হয়েছে। এ চুরির ঘটনায় উদ্বিগ্ন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি(পবিস)। ট্রান্সফরমার চুরি প্রতিরোধে গ্রাহকদের সর্তককরনে তিনদিন ধরে পবিস এলাকায় ব্যাপক মাইকিং করেছে।
কমলগঞ্জ জোনাল অফিস সূত্রে জানা যায়, সম্প্রতি জোনাল অফিসের আওতাধীন পৌরএলাকার নছরতপুর,পানি শালা, রানীরবাজার,রবিরবাজার,ইসলামপুর ইউনিয়নের বিভিন্ন গ্রাম হতে ৭টি ট্রানসফরমার চুরির ঘটনা ঘটেছে। দীর্ঘ দিন বন্ধ থাকার পর আবারো চোর চক্র সক্রিয় হয়ে উঠেছে। কমলগঞ্জ থানার নতুন ওসির যোগদানের কারনে চোর দল সুয্গো বুঝে চুরি করছে। ট্রান্সফরমার চুরি হলে গ্রাহকদের টাকা দিয়ে আবার নতুন ট্রান্সফরমার কিনে প্রতিস্থাপন করতে হয়। এতে সময় ও টাকা দু’দিক দিয়েই গ্রাহকরা ভোগান্তির শিকার হচ্ছেন। সম্প্রতি সীমান্তবর্তী ইসলামপুর, আদমপুর ইউনিয়ন এলাকায় ট্রান্সফরমার চোরচক্র সক্রিয় হয়ে উঠেছে।
এতে করে গ্রাহকরা আর্থিক ক্ষতির সম্মুখিন হয়েছেন। উদ্বিগ্ন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি(পবিস)। চুরি রোধে ও গ্রাহকদের সজাগ থাকতে তিন দিন ধরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জোনালের অধীনস্থ সবগুলি হাটবাজারসহ প্রতিটি গ্রামে মাইকযোগে মাইকিং করছে। এতে গ্রাহকদের বলা হয় রাতে আকস্মিকভাবে বিদ্যুৎ চলে গেলে গ্রাহকরা দ্রুত ঘরের বাইরে বের হয়ে বৈদ্যুতিক খুটির সাথে যুক্ত ট্রান্সফরমার আছে কিনা তা খতিয়ে দেখতে। তাছাড়া সতর্কতার সাথে নিজ উদ্যোগে পাহারার ব্যবস্থা করতে হবে। তাহলে ট্রান্সফরমার চুরি অনেকটা বন্ধ হয়ে যাবে।
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ জোনালের উপ-মহাব্যবস্থাপক মো. মোবারক হোসেন সরকার বলেন, স্বল্প জনবল দিয়ে পবিসের পক্ষে ট্রান্সফরমার চুরি প্রতিরোধ সম্ভব নয়। গ্রাহকরা একটু সতর্ক ও সচেতন হলেই ট্রান্সফরমার চুরি রোধ করা সম্ভব । রাতে গ্রাহক বা এলাকাবাসী এভাবে সতর্ক ও সচেতন হলেই চট্রান্সফরমার চুরি সম্পূর্ণরুপে প্রতিরোধ সম্ভব। তাই গত কয়েকদিন ধরে সহযোগিতা কামনা করে গ্রাহক সচেতনতায় এই মাইকিং করা হচ্ছে। এই মাইকিং-এর পরও বৃহস্পতিবার দিবাগত রাতে আরও একটি ট্রান্সফরমার চুরি হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: