সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪৩ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কথা রাখেনি পরিবহন মালিকরা, দুর্ভোগে চবির ভর্তিচ্ছুরা

নিউজ ডেস্ক:: সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার কর্মবিরতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের পরিবহন আওতামুক্ত থাকবেন বলে ঘোষণা দিলেও আজ সকাল থেকে বন্দর নগরীতে ঘটেছে বিপরীত। রোববার সকাল ছয়টা থেকে সারাদেশের মতো চট্টগ্রামেও পরিবহন শ্রমিকদের কর্মবিরতি শুরুর কারণে চরম দুর্ভোগে পড়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু হাজার হাজার শিক্ষার্থী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নগরের মুরাপুর ও নিউমার্কেট এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী তরী ও দ্রুতযান পরিবহনের গাড়ি থাকার কথা থাকলেও সকাল থেকে দু-একটা তরী (৩ নম্বর) গাড়ি ছাড়া কোনো ধরনের পরিবহনই চলচল করছে না বিশ্ববিদ্যালয় রুটে। দু-একটা টেম্পো মুরাদপুর থেকে অক্সিজেন ও কিছু রাইডার ফতেয়াবাদ পর্যন্ত যাচ্ছে। রাস্তায় হাজারও পরীক্ষার্থী গাড়ির অপেক্ষায় প্রহর গুনছে। পরিবহন মালিকদের এমন হঠকারিতায় ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা।

ctg-vehicle-stick-4

নগরের মোহরা এলাকা থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার্থী নাজমুল ইসলাম বলেন, ‘সিএনজিতে করে বাড়ি থেকে বহদ্দারহাট এলেও এরপরে আর গাড়ি যাচ্ছে না। এখান থেকে কীভাবে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাব বুঝতে পারছি না। ১০টার মধ্যে হলে প্রবেশ করতে হবে।’

এদিকে নগরীর বহদ্দারহাট বাস টার্মিনাল, বিআরটিসি, অক্সিজেন দামপাড়া ও একেখান এলাকা থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি বলে খবর পাওয়া গেছে।

উল্লেখ্য, গতকাল (শনিবার) রাতে গণমাধ্যমে পাঠানো সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন-চট্টগ্রামের সভাপতি রবিউল মাওলা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার ধর্মঘটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা পরিবহন ধর্মঘটের আওতামুক্ত থাকবেন। তাদের পরিবহন করা বাস-মিনি বাস চলবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: