সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৩৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রগতিশীল সংস্কৃতির ধারা বহন করছে উদীচী

নিউজ ডেস্ক:: সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, উদীচী শিল্পীগোষ্ঠী দীর্ঘদিন ধরে সমাজ সচেতনতার কাজটি করে যাচ্ছে। দীর্ঘ পথচলায় সংগঠনটির বৈশিষ্ট্য ও কৌশলগত হয়তো কিছু পরিবর্তন এসেছে। কিন্তু সংগঠনটির মূল সুর নিপীড়িত মানুষের পক্ষে কাজ করা, মানবতার পক্ষে কাজ করা, এটি অব্যাহত রয়েছে। মোদ্দাকথা, উদীচী এদেশের প্রগতিশীল সংস্কৃতির শক্তিশালী ধারা বহন করে চলেছে।

উদীচীর সুবর্ণজয়ন্তী উপলক্ষে আজ (শনিবার) সকালে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। তিন দিনব্যাপী অনুষ্ঠানের আজ ছিল শেষ দিন।

আসাদুজ্জামান নূর বলেন, ৭৫-এর আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কালো অধ্যায়ের সময়ও উদীচীর সংগ্রাম থেমে থাকেনি। উদীচী মুক্তিযুদ্ধের মূল চেতনা অসাম্প্রদায়িকতা এবং সাংস্কৃতিক মূল্যবোধ অব্যাহত রেখেছে।

মন্ত্রী বলেন, আমরা আধুনিক ও মুক্তচিন্তার একটি শক্তিশালী বাংলাদেশ গড়তে চাই। আমাদের এ সংগ্রামে উদীচী একটি বড় ভূমিকা রাখতে পারে এবং রেখে চলেছে বলে আমার বিশ্বাস। সারাদেশে উদীচীর বহু কর্মী ও সংগঠক ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তাদের কর্মকাণ্ডকে আরও শক্তিশালী করতে সরকারের পক্ষ থেকে সহায়তা দেয়া হচ্ছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ড. সফিউদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন উদীচীর সাবেক সভাপতি অধ্যাপক পান্না কায়সার, সৈয়দ হাসান ইমাম ও কামাল লোহানী।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: