সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীলংকার প্রধানমন্ত্রীকে বরখাস্ত, ফের দায়িত্বে রাজাপাকসে

আন্তর্জাতিক ডেস্ক:: শ্রীলংকার নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক প্রেসিডেন্ট মাহিন্দ্র রাজাপাকসে। শাসক জোটের পতনের পর প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহকে বরখাস্ত করে তাকে প্রধানমন্ত্রী হিসেবে নাম ঘোষণা করেন দেশটির বর্তমান প্রসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। শুক্রবার সিরিসেনার অফিস থেকে আকস্মিকভাবে এ ঘোষণাটি আসে। খবর আলজাজিরা, বিবিসির।

তবে বরখাস্তের বিষয়টি মানতে নারাজ রনিল বিক্রমাসিংহ। স্থানীয় গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘হাউসে এখনও আমার প্রতি সকলের আস্থা রয়েছে। আমিই প্রধানমন্ত্রী এবং হাউসে আমারই সংখ্যাগরিষ্ঠতা বেশি। সংবিধান অনুসারে আমিই প্রধানমন্ত্রী। আমাকে সরিয়ে দেয়া সম্পূর্ণ অবৈধ।’

এ ঘটনার পর অর্থমন্ত্রী মঙ্গলা সামারভাইরা বিবিসিকে বলেছেন, ‘এটি একটি গণতন্ত্রবিরোধী অভ্যুত্থান। রাষ্ট্রপতি সাংবিধানিকভাবে রনিলকে পদচ্যুত করতে পারেন না। তাই এখনও রনিলই প্রধানমন্ত্রী।’

বর্তমান প্রেসিডেন্ট সিরিসেনা ২০১০-১৪ শাসনামলে সাবেক প্রেসিডেন্ট মাহিন্দ্র রাজাপাকসের অধীনে স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। ২০১৫ সালের নির্বাচনে রাজাপাকসেকে পরাজিত করতে রনিল বিক্রমাসিংহের সঙ্গে জোট বাধেন তিনি। রনিল বিক্রমাসিংহের ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) সমর্থনে তিনি শ্রীলংকার প্রসিডেন্ট নির্বাচিত হন।

তবে হঠাৎ করেই সিরিসেনার ইউনাইটেড পিপলস ফ্রিডম অ্যালায়েন্স (ইউপিএফএ) শুক্রবার ঘোষণা দেয়, তারা বর্তমান সরকারের জোটটি ভেঙে দিতে চায়। এরপরই এ জোটের পতন ঘটে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: