সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৭ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কের মিডিয়া কর্মীদের সাথে অ্যাসাল’র মতবিনিয়

নিউইয়র্ক সংবাদদাতা:: অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার-অ্যাসাল নিউইয়র্কে স্থানীয় মিডিয়া কর্মীদের সম্মানে এক ডিনার পার্টি ও মতবিনিয় সভার আয়োজন করেছে। গত ২০ অক্টোবর শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের কাবাব কিং পার্টি হলে অ্যাসাল’র প্রথমবারের মত এ আয়োজনে সভাপতিত্ব করেন অ্যাসাল’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিন এবং সঞ্চালনায় ছিলেন ন্যাশনাল কমিটির সেক্রেটারী করিম চৌধুরী। নিউইয়র্কে কর্মরত দক্ষিণ এশীয় মিডিয়া কর্মিদের ব্যাপক সমাগম ঘটে এ অনুষ্ঠানে।

সভায় মূলধারার লেবার লীডার মাফ মিসবাহ উদ্দিন আগামী ১ ডিসেম্বর শনিবার ম্যানহাটানের লোকাল ইউনিয়ন হলে অনুষ্ঠিতব্য অ্যাসাল’র ১১ তম বার্ষিক কনভেনশনে যোগদানের জন্য সককলকে আমন্ত্রণ জানান। তিনি ৬ নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনের গুরুত্ব তোলে ধরে অ্যাসাল এনড্রোসড প্রার্থী সহ সকল ডেমোক্রেট প্রার্থীকে বিজয়ী করার আহ্বান জানান।

অনুষ্ঠানে মূলধারার রাজনীতিকদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, নিউইয়র্ক স্টেট সিনেট ডিস্ট্রিক্ট ১১-এর সিনেটর প্রার্থী জন ল্যু, সিনেট ডিস্ট্রিক্ট ১৩-এর জেসিকা রামোস, অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ৩৯-এর অ্যাসেম্বলিওম্যান প্রার্থী কাটলিনা ক্রুজ, সাবেক সিটি কাউন্সিলওম্যান এলিজাবেথ ক্রাউলি প্রমুখ।
সাংবাদিকদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম।

অন্যান্য সংবাদ মাধ্যম কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ খান, বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকা সংস্করনের নির্বাহী সম্পাদক লাভলু আনসার, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মুহাম্মদ সাঈদ, সাপ্তাহিক ঠিকানার নির্বাহী সম্পাদক মিজানুর রহমান, সাপ্তাহিক জনতার কন্ঠ’র চেয়ারম্যান শামসুল আলম, সাপ্তাহিক আজকালের নির্বাহী সম্পাদক শাহাব উদ্দিন সাগর, বাপস নিউজ সম্পাদক হাকিকুল ইসলাম, টাইম টিভির পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু, সাংবাদিক শামীম আল আমিন, সাংবাদিক রিমন ইসলাম, প্রথম আলো উত্তর আমেরিকা সংস্করনের সিনিয়ার রিপোর্টার মো. মঞ্জুরুল হক, রিপোর্টার তোফাজ্জল লিটন, সাপ্তাহিক বাংলাদেশ’র রিপোর্টার মোহাম্মদ সোলাইমান, ভারত বিদেশের নিউজ এডিটর ভার্গভা মুলকর্ণী প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন অ্যাসাল’র উইমেন্স কমিটির চেয়ার শাহানা বেগম, ভাইস প্রেসিডেন্ট কাজী হোসেন, ওমর ফারুক খসরু, শাহ আহমেদ, কুইন্স চ্যাপ্টারের প্রেসিডেন্ট মনিরুল ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ কে এম নূরুল হক, সাধারণ সম্পাদক সাঈদ আদনান বুখারী, ভাইস প্রেসিডেন্ট মো. জহিরুল হক, কাজী আহমেদ, মোহাম্মদ আজহার ভূঁইয়া, ইসমাইল খান, ট্রেজারার আরিফ আহমেদ চৌধুরী, এক্সিকিউটিভ ডাইরেক্টর মো: সাবুল উদ্দিন, ব্রঙ্কস চ্যাপ্টারের প্রেসিডেন্ট সৈয়দ তাহমীদুল হক, এক্সিকিউটিভ ডাইরেক্টর মো. নাসির মিয়া ও মো. মঞ্জুর, ব্রুকলীন চ্যাপ্টারের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এমদাদুল হক কামাল, ভাইস প্রেসিডেন্ট নাজমুল হাসান মানিক ও আবদুল মনসুর, স্ট্যাটেন আইল্যান্ড চ্যাপ্টারের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইরশাদ শেখ, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ইউনূস, একেএম মহিব উল্লাহ, মঞ্জুর শেখ, সৈয়দ রহমান, আবুল বাশার, উইমেন্স কমিটির সদস্য নাজমুল নাহার, গুলশান পপ্পী, তারিয়া জামান ও হোসনেয়ারা বেগম, ম্যানহাটান চ্যাপ্টারের প্রেসিডেন্ট মো. চৌধুরী ও ভাইস প্রেসিডেন্ট আহমেদ আলী সহ অ্যাসাল’র পাঁচ বারোর সদস্যরা ও কমিউনিটির নেতৃবৃন্দ।

বক্তারা দক্ষিণ এশিয় কমিউনিটির উন্নয়নে অ্যাসাল-এর নিউইয়র্ক সহ দেশব্যাপি নানা কার্যক্রমের প্রশংসা করে তাদের গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য ধন্যবাদ জানান। সবাই মিলে কমিউনিটির জন্য কল্যাণকর কাজ করার প্রত্যয় ঘোষণা করা হয় নৈশভোজের এ সভা থেকে।
অ্যাসাল’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিন বলেন, স্থানীয় মিডিয়া কমিউনিটির কাছে ভালো-মন্দ সব খবর পৌঁছে দেয়ার অনন্য ভূমিকা পালন করছে। প্রতিদিন এ সংবাদ কর্মিরা নিজেদের উৎসর্গ করেন কমিউনিটির জন্য। অ্যাসাল বিশ্বাস করে, স্থানীয় মিডিয়া কর্মীরা কমিউনিটির জন্য সর্বোত্তম কাজ করে থাকে। তারা আমাদের গর্ব। তিনি বলেন, মিডিয়া কর্মিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে প্রথমবারের মত আনুষ্ঠানিকভাবে আমরা স্থানীয় সংবাদমাধ্যম কর্মীদের সম্মান প্রদান করছি। এখন থেকে আমরা প্রতি বছর মিডিয়া কর্মীদের সম্মানে এধরনের আয়োজন করবো।

অ্যাসাল’র সেক্রেটারী করিম চৌধুরী বলেন, অ্যাসাল’র আমাদের কমিউনিটি এবং মূলধারার রাজনীতির মধ্যে সেতু হিসেবে কাজ করছে। আমাদের কাজটি কঠিন, আমরা যদি মিডিয়ার সাথে একত্রে এবং এক জোটে কাজ করি তাহলে আমরা অনেক কিছু অর্জন করতে সক্ষম হবে।
জন ল্যু তার ভাষণে বলেন, “দক্ষিণ এশীয় ক্রমবর্ধমান কমিউনিটি অ্যাসালের ছায়তলে সংগঠিত হচ্ছে, এটি সারা দেশে ছড়িয়ে পড়ছে এবং এটি একটি জাতীয় সংস্থা হিসেবে গড়ে ওঠছে। তিনি বলেন, আমাদের আগামী ৬ নভেম্বর ভোট দিন এবং কমিউনিটির জন্য বড় জয় ছিনিয়ে আনুন।”
জেসিকা রামোস বলেন, আমি লোকাল ৩৭১ এর সদস্য হিসেবে অ্যাসাল’র কাজ দেখেছি, অন্য কোন সংগঠন এই ধরনের মহান কাজ করে না।
কাতালিনা ক্রুজ অ্যাসাল তথা দক্ষিণ এশীয় কমিউনিটির সাথে তার বন্ধন এবং সমর্থনের কথা তোলে ধরেন।
সাংবাদিক আবু তাহের বলেন, এই মিডিয়া ডিনারে যোগদান করা একটি বিশেষ সম্মান। আমরা শুরু থেকেই অ্যাসালের সাথে ছিলাম এবং আমাদের কমিউনিটিকে সাহায্য করার জন্য ভবিষ্যতে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছি।
সাংবাদিক নাজমুল আহসান বলেন, অ্যাসাল সবসময় কমিউনিটির জন্য ভাল কাজ করে। আমরা সত্যিই এই মিডিয়া স্বীকৃতি জন্য প্রশংসা করি। আমরা কমিউনিটির জন্য আরও কিছু করার জন্য একসাথে কাজ করব।

সাংবাদিক মোহাম্মদ সাখাওয়াত হোসেন সেলিম বলেন, আমি অ্যাসালের কাজ, কমিউনিটিকে এগিয়ে নিতে তাদের নিরলস শ্রম এবং একাগ্রতা পছন্দ করি। ঈদের ছুটি, হালাল খাবার, সিনিয়র সেন্টার সহ অন্যান্য অনেক কাজের সাথে অ্যাসাল কমিউনিটির সাথে একাগ্র হয়ে কাজ করছে।
রাত সাড়ে ৯ টার দিকে শেষ হয়া অনুষ্ঠানে সবাই দক্ষিণ এশীয় ঐতিহ্যবাহী সুস্বাদু খাবার উপভোগ করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: