সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ০ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে ডি-লিট উপাধি পেলেন ইউজিসি চেয়ারম্যান

নিউজ ডেস্ক:: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানকে সম্মানসূচক ‘ডিলিট’ উপাধি দিয়েছে ভারতের মেঘালয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ইউএসটিএম)।

বুধবার গুয়াহাটিতে একটি হোটেলে বিশ্ববিদ্যালয়টির বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে তাকে এ সম্মানে ভূষিত করা হয়।

বৃহস্পতিবার ইউজিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের উচ্চশিক্ষায় অনন্য অবদানের জন্য তিনি এ উপাধি লাভ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আসামের শিক্ষামন্ত্রী শ্রী সিদ্ধার্থ ভট্টাচার্য। তিনি ইউজিসি চেয়ারম্যানের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন।

অনুষ্ঠানে ইউএসটিএমের আচার্য মাহবুবুল হক, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. পিকে গোস্বামী, ভারতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার ড. শাহ মো. তানভীর, ভারতের উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বাংলাদেশ ও ভারতের মধ্যে উচ্চশিক্ষা ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়ানোর ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

অধ্যাপক মান্নান এ সম্মাননা তিনি তার পিতামাতা, শিক্ষক ও শিক্ষার্থীদের উৎসর্গ করেন। তিনি বলেন, এ সম্মাননা শুধুমাত্র তাকে নয় গোটা বাংলাদেশকে সম্মানিত করেছে।

তিনি তার বক্তব্যে শৈশবকালে বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা এবং সে সময়ে শিক্ষালাভের পরিস্থিতি সর্ম্পকে ব্যাখ্যা করেন। তিনি বলেন, বাংলাদেশ বাকস্বাধীনতা ও মুক্তচিন্তার একটি দেশ হওয়ার কারণেই বহু ব্যক্তির ও সামষ্টিক জীবনের বিভিন্ন ক্ষেত্রে বিকাশ লাভে সক্ষম হয়েছে।

উল্লেখ্য, ভারতের ১১তম রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালাম স্মারক ভাষণের জন্য তিনিই প্রথম বাংলাদেশি হিসেবে এ সম্মান লাভ করেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: