সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াডে চার নতুন মুখ

নিউজ ডেস্ক:: কথা ছিল বুধবার সন্ধ্যা নাগাদ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করা হবে। তবে, বুধবার সন্ধ্যায় সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলার কারণে হয়তো বার সেই দল আর ঘোষণা করা হয়নি। তবে বিলম্বও করলো না জাতীয় দলের নির্বাচকরা। আজ বিকেলেই চট্টগ্রামে বসে টেস্ট দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। একই সঙ্গে বিসিবিও এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে দিয়েছে।

জিম্বাবুয়ের বিপক্ষেই টেস্টে হয়তো পরীক্ষায়-নিরীক্ষায় করতে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এমনিতেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই। সঙ্গে নেই ওপেনার তামিম ইকবাল। এ কারণে নতুন অধিনায়কসহ দল ঘোষণা করতে হয়েছে। সে ক্ষেত্রে শুধু অধিনায়কই নয়, নতুন চারজনকে ডাকা হয়েছে দলে।

এদের মধ্যে একেবারেই নতুন হচ্ছেন পেসার খালেদ আহমেদ। জাতীয় ক্রিকেট লিগে চলতি রাউন্ডেও (আজ শেষ হওয়া) সিলেটের হয়ে ঢাকা মেট্রোপলিশের বিপক্ষে ১০ উইকেট নিয়েছেন খালেদ। দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই ২৬ বছর বয়সী এই ক্রিকেটারকে ডাকা হলো টেস্ট দলে।

এছাড়া নতুন হিসেবে ডাকা হয়েছে, ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, পেস অলরাউন্ডার আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলাম অপুকে। এই তিনজনের ইতিমধ্যেই অন্য ফরম্যাটগুলোতে অভিষেক হয়ে গেছে। অপু খেলেছেন ৪টি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি। আরিফুল হক খেলেছেন ৬টি টি-টোয়েন্টি।

মোহাম্মদ মিঠুন ২০১৪ সাল থেকে জাতীয় দলের হয়ে খেলছেন। ১১টি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি খেলার পর অবশেষে সুযোগ পেয়েছেন টেস্ট দলে। এবার মিঠুনের হয়তো অভিষেক হয়ে যাবে। কারণ, সাকিব আর তামিম যখন নেই, তখন তাদের বিকল্প হিসেবে মিঠুনের অভিষেক প্রায় নিশ্চিত। তারওপর, ওয়ানডেতে ব্যাট হাতেও দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন তিনি।

সাকিবের অনুপস্থিতিতে টেস্ট নেতৃত্বের দায়িত্ব যে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে তুলে দেয়া হবে তা আগেই জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দল ঘোষণার সময় সেটাই দেখা গেলো। নেতৃত্ব দেয়া হয়েছে রিয়াদের হাতেই।

বাদ দেয়া হয়েছে পেসার রুবেল হোসেনকে। তার পরিবর্তে দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেলেন পেসার শফিউল ইসলাম। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রমে সর্বশেষ টেস্ট খেলেছিলেন শফিউল। বরাবরের মতই বাদ পড়েছেন সৌম্য সরকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া আবু জায়েদ রাহীকে রাখা হয়েছে এবারও।

টেস্টের নিয়মিত মুখ তাইজুল ইসলাম এবং মুমিনুল হক অবধারিতভাবেই রয়েছেন দলে। ইমরুল কায়েসের সঙ্গে ওপেনার হিসেবে রয়েছেন লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত।

১৫ সদস্যের টেস্ট স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: