সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অ্যাম্বুলেন্সসহ ৩৭টি যানবাহন পাচ্ছে এইচএসএম

নিউজ ডেস্ক:: স্বাস্থ্যসেবা বিভাগের অধীনে ৪র্থ স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচির আওতায় হসপিটাল সার্ভিসেস ম্যানেজমেন্টের (এইচএসএম) জন্য অ্যাম্বুলেন্স ও মাইক্রোবাস মিলে মোট ৩৭টি যানবাহন কেনার সম্মতি দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

এইচএসএম ওপি’র অনুকূলে ২০১৭-১৮ অর্থবছরের বাদ পড়া ৫টি কার্ডিয়াক লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স এবং চলতি ২০১৮-১৯ অর্থবছরে ৩২টি যানবাহনসহ (২টি কার্ডিয়াক লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স, ২৫টি সাধারণ অ্যাম্বুলেন্স, ১টি মাইক্রোবাস ও ৪টি কাভার্ড ভ্যান) মোট ৩৭টি যানবাহন কেনা হবে।

জানা গেছে, প্রতিটি অ্যাম্বুলেন্সের দাম ৪২ লাখ টাকা। এছাড়া রেজিস্ট্রেশন ফি, ট্যাক্স ও ভ্যাটসহ প্রতিটি মাইক্রোবাসের দাম ৪২ লাখ ৯০ হাজার টাকা। প্রতিটি কার্ডিয়াক লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ও কাভার্ড ভ্যান বাজারদর অনুযায়ী চলতি ২০১৮-১৯ অর্থবছরে আরপিএ বরাদ্দকৃত অর্থ দ্বারা শর্ত সাপেক্ষে ক্রয়ের সম্মতি দিয়েছে অর্থ বিভাগ।

শর্তগুলো হলো- যানবাহন ক্রয়ের ক্ষেত্রে সরকারি সংক্রান্ত নিয়ম-নীতি পালন করতে হবে। মাইক্রোবাস এবং অ্যাম্বুলেন্স অর্থ বিভাগের ব্যয় নিয়ন্ত্রণ অনুবিভাগ কর্তৃক নির্ধাররিত দরের মধ্যে ক্রয় করতে হবে ও কার্ডিয়াক লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ও কাভার্ড ভ্যান বাজার দর অনুযায়ী ক্রয় করতে হবে।

প্রস্তাবিত যানবাহন ক্রয়ের নিমিত্ত পুনঃউপযোজনের মাধ্যমে বাজেট বরাদ্দের সংস্থান নিশ্চিত করতে হবে। ২০১৭-১৮ অর্থবছরের বাদ পড়া ৫টি কার্ডিয়াক লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স চলতি ২০১৮-১৯ অর্থবছরে ক্রয়ের নিমিত্ত বার্ষিক ক্রয় পরিকল্পনা ও ওপি-তে যানবাহনের তালিকায় অন্তর্ভুক্ত করতে হবে।

এছাড়া অব্যয়িত অর্থ ২০১৯ সালের ৩০ জুনের মধ্যে সরকারি কোষাগারে জমা করতে হবে এবং প্রকল্পের মেয়াদ শেষ হলে যানবাহনগুলো সরকারি পুলে জমা দিতে হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: