সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানী বিমানবন্দরে বিএনপি মহাসচিবের ব্রিফিং

ডেইলি সিলেট ডেস্ক:: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরসহ আটক দলে নেতা-কর্মীর মুক্তি দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সন্ধ্যায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ মুক্তি দাবি করেন।
মির্জা ফখরুল বলেন, সিলেটে জনসভার ২৪ ঘন্টার কিছু সময় আগে তাদের সমাবেশের অনুমতি দেয়া হয়। সমাবেশের আগে সারাদেশে যেভাবে বিরোধী দলের নেতা-কর্মীদের হয়রানি করা হচ্ছে- সেভাবে সিলেটেও নেতাদের বাড়ি বাড়ি তল্লাশী চালানো হয়েছে। চাপের মুখেও সিলেটে সফল জনসভা হয়েছে। তিনি বলেন, সিলেটে শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ হওয়ার পর চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মুক্তাদিরকে গ্রেফতার করা হয়েছে। একই সাথে আরো বেশ কয়েকজন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। কয়েকজন নেতার বাসায় তল্লাশী চালানো হয়েছে-যা অনভিপ্রেত।

সরকার বিরোধী দলকে কোন জায়গাই দিতে চাচ্ছে না-এই মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, দমন পীড়ন নিপীড়ন করে গণতান্ত্রিক আন্দোলনেক দাবিয়ে কিংবা দমিয়ে রাখা যায় না। তিনি বলেন, জনগণের দাবি অবিলম্বে সরকারকে পদত্যাগ এবং সংসদ বাতিল করে দিয়ে নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন করে নির্বাচনে ব্যবস্থা করতে হবে। এটা না হলে এ সংকটের সমাধান হবে না। বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক মুক্তি হবে না।

তিনি বলেন, নেতা-কর্মীদের গ্রেফতারের পাশাপাশি সারাদেশে অসংখ্য নেতা-কর্মীর জামিন বাতিল করা হচ্ছে। জামিন বাতিল করে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বুধবার কুমিল্লায় মনিরুল হক চৌধুরী এবং চট্টগ্রামে দলের সাংগঠনিক সম্পাদক শামীমকে কারাগারে পাঠানো হয়েছে।
তিনি বলেন, সারাদেশে বিরোধী দলের যেভাবে দমন-পীড়ন চলছে-এটা গণতন্ত্রের জন্য শুভ নয়। এ থেকে বিরত থাকতে আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও ববরত উল্যাহ বুলু প্রমুখ উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: