সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৩ সেকেন্ড আগে
সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রায়ের তোয়াক্কা না করেই রাম মন্দির নির্মাণে ৭০ ট্রাক ইট যাচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের অযোধ্যয় রাম মন্দির নির্মাণ নিয়ে সুপ্রিম কোর্টে মামলার শুনানি শুরু হবে আগামী ২৯ অক্টোবর। শুনানি শেষে আসবে রায়। তবে সেই রায়ের তোয়াক্কা না করেই রামের ‘জন্মভূমি’-তে মন্দির তৈরির জন্য বড়সড় সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। রাম মন্দির নির্মাণে তারা ৭০ ট্রাক ইট পাঠাচ্ছে অযোধ্যায়।

এদিকে সুপ্রিম কোর্টের রায়ের দিকে তাকিয়ে থাকতে নারাজ ভারতের হিন্দুত্ববাদী সংগঠন- রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস)। সংগঠনটির প্রধান মোহন ভাগবত বলেন ইতোমধ্যে রাম মন্দির নির্মাণের জন্য অর্ডিন্যান্স জারি করতে কেন্দ্রীয় সরকারের কাছে দাবি জানিয়েছেন।

বাররি মসজিদ ভেঙে ফেলার পর সেই স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে তোলপাড় শুরু হয় ভারতজুড়ে। বিষয়টি নিয়ে দেশটির সুপ্রিম কোর্টে মামলা চলছে। সেই মামলার শুনানি শুরু হবে আগামী ২৯ অক্টোবর। এই পরিস্থিতিতে বিশ্ব হিন্দু পরিষদের এই সিদ্ধান্ত পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে।

পশ্চিমবঙ্গের কলকাতাভিত্তিক একটি গণমাধ্যম বলছে, ওই এলাকায় (অযোধ্যয়) নতুন করে যাতে অশান্তি না ছড়ায়, সে বিষয়ে সতর্ক রয়েছে প্রশাসন। অপ্রীতিকর যেকোনো ঘটনা প্রতিরোধে ইতোমধ্যেই অযোধ্যায় নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। ‘রাম জন্মভূমি’র দিকে যাওয়ার রাস্তাও সাধারণের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

বিশ্ব হিন্দু পরিষদ অবশ্য তাদের এই সিদ্ধান্তের মধ্যে কোনো অস্বাভাবিকতা দেখছে না। তারা বরং আশাবাদী, সুপ্রিম কোর্ট রাম মন্দির নির্মাণের পক্ষেই রায় দেবে। কাজেই রায়ের পর মন্দির নির্মাণে আর বেশি দেরি করতে চায় না তারা। সে কারণেই এখন থেকে মন্দির নির্মাণের জন্য ইট, পাথর অযোধ্যায় আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অযোধ্যায় বিশ্ব হিন্দু পরিষদের একটি ওয়ার্কশপ আছে। যেখানে রাম মন্দির নির্মাণের জন্য সমস্ত রকম প্রস্তুতি নেয়া হচ্ছে। আর এই কাজ চলছে দীর্ঘ কয়েক বছর ধরে। বছরখানেক আগেও একবার ইট নিয়ে আসা হয়েছিল সেখানে। কিন্তু এবার সেই পরিমাণ আগের থেকে প্রায় চারগুণ বাড়ানো হয়েছে।

বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক সভাপতি চম্পত রাই বলেন, ‘আমরা কোনো মতেই পিছিয়ে যাবো না। কারণ, এটা সত্য প্রতিষ্ঠার লড়াই।’

অন্যদিকে এই বিষয়টিকে তেমন গুরুত্ব দিতে নারাজ বাবরি মসজিদের পক্ষে মামলাকারীদের অন্যতম ইকবাল আনসারি। তিনি বলেন, ‘ভোট এলেই বিজেপি এসব চেষ্টা করে। এবারও তাই করছে।’




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: