সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট-সুনামগঞ্জ সড়কে ১০ মিটার পর্যন্ত খুঁটি অপসারন ও নতুন খুঁটি না স্থাপনে সওজ’র চিঠি

ছাতক প্রতিনিধি:: সিলেট-সুনামগঞ্জ সড়কের উভয় পার্শ্বের ১০ মিটার দূরত্ব পর্যন্ত সকল বৈদ্যুতিক খুঁটি অপসারন ও নতুন করে কোন পোল বা খুঁটি স্থাপন না করতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বরাবরে একটি চিঠি প্রেরন করা হয়েছে। গত ১৪ অক্টোবর ২৫২৭ নং স্মারকে এ চিঠি প্রেরন করেন সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম।

সিলেট-সুনামগঞ্জ সড়কের উভয় পার্শ্বের ১০ মিটার দূরতের মধ্যে সকল বৈদ্যুতিক খুঁটি অপসারন ও নতুন কোন পোল বা খুঁটি স্থাপন না করতে আদালতের নির্দেশনা রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। বর্তমানে সিলেট-সুনামগঞ্জ সড়ক সম্প্রসারণ কাজ চলছে। সড়কের পাশ্ববর্তী সকল বৈদ্যুতিক খুঁটি অপসারণ ও ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের উভয় পার্শ্বে নতুন কোন বৈদুতিক খুঁটি বা পোল স্থাপন না করতেও বিশেষভাবে অনুরোধ করা হয়েছে চিঠিতে। মহাসড়কের পাশে ১০ মিটার পর্যন্ত কোন স্থাপনা থাকবে না মর্মে বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের একটি রীট মামলার(নং-১৫৪৬/২০১১) রায়ের আদেশ বাস্তবায়ন প্রসঙ্গে গত ৯ অক্টোবর ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বরাবরে (স্মারক নং-৫৫৬) একটি চিঠি প্রেরন করেন।

চিঠিতে তিনি উল্লেখ করেন, বর্তমান সরকারের নেতৃত্বে দেশের অভুতপূর্ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। দেশের সকল মহাসড়কে চলছে সম্প্রসারন কাজ। দেশের অগ্রযাত্রায় সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক ৪ লেনে উন্নিতকরন কার্যক্রম অব্যাহত রয়েছে। ভবিষ্যিত প্রয়োজনে ও সরকারী অর্থ সাশ্রয়সহ বারবার খুঁটি বদল বা স্থানান্তর ব্যয়বহুল ও সময়ের ব্যাপার। আদালতের চলমান আদেশ ও ভবিষ্যত উন্নয়ন বিবেচনা করে বিষয়টির কার্যত ব্যবস্থা গ্রহনের অনুরোধ করেন চিঠিতে। পাশাপাশি ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের উভয় পাশে ১০ মিটার পর্যন্ত দূরত্বে কোন খুঁটি স্থাপন না করার জন্য জনস্বার্থে তিনি চিঠির মাধ্যমে অনুরোধ করেন। এ চিঠির প্রেক্ষিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডকে চিঠির মাধ্যমে কার্যত ব্যবস্থা গ্রহনে অনুরোধ জানান সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: