সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৪ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বজ্রপাতে’ও মামলা! আসামি বিএনপি নেতারা

ডেইলি সিলেট ডেস্ক:: রাতে বৃষ্টিপাতের সাথে তুমুল বজ্রপাত হয়। বজ্রপাতের শব্দকে ‘বোমা বিস্ফোরণ’ হিসেবে চালিয়ে দিয়েছে পুলিশ। মামলা দেয়া হয়েছে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে। গেল ১৩ অক্টোবর রাতে বজ্রপাতের পরদিন নগরীর বায়েজিদ থানায় এমন মামলা করে পুলিশ। ৪ মামলায় আসামি করা হয়েছে দেড়শতাধিক বিএনপি নেতাকর্মীকে।
গতকাল (সোমবার) সকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে অব্যাহত গায়েবি মামলার এমন ভুতুড়ে অভিযোগের তথ্য জানান নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। তিনি অভিযোগ করেন, ১৩ অক্টোবর রাতভর বৃষ্টি হয়। বিকট শব্দে বজ্রপাতও হয়। পরদিন ১৪ অক্টোবর পুলিশ বাদী হয়ে থানায় বোমা বিস্ফোরণ হয়েছে বলে মামলা রুজু করেন। আর তাতে আসামি করা হয় বিএনপি নেতাদের।
এ বিষয়ে বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমানের সাথে যোগাযোগ করা হলে ১৪ অক্টোবর বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে থানায় মামলা রুজুর বিষয়টি স্বীকার করেন তিনি। মামলায় বজ্রপাতের ঘটনাকে বোমা বিস্ফোরণ উল্লেখ করা প্রসঙ্গে তিনি বলেন, এটি কী বজ্রপাত নাকি বোমা বিস্ফোরণ তা আপনারা এসে সরেজমিন দেখে যেতে পারেন। বিএনপি নেতাদের ভাঙচুর করা গাড়িও আলামত হিসেবে থানায় জব্দ আছে বলে দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে আবুল হাশেম বক্কর জানান, পুলিশের মামলা থেকে মৃত ব্যক্তিরাও রেহাই পাচ্ছেন না। নগরীর বাকলিয়া এলাকার বাসিন্দা জসিম উদ্দিন নামে এক নেতার মৃত্যু হয়েছে ২০১৭ সালের ১০ অক্টোবর। গত ১০ অক্টোবর সেই মৃত ব্যক্তির নামেও মামলা দিয়েছে পুলিশ। বলা হয়েছে জসিম উদ্দিন পুলিশকে লক্ষ্য করে ককটেল ছুঁড়েছে। নগরীতে গণহারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দেয়া হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, সরকারের নির্দেশে পুলিশ পেটুয়া বাহিনীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে।
গত কয়েক মাসে কয়েকশ মামলায় হাজার হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করেছে পুলিশ। কোন মামলারই ভিত্তি নেই বলে দাবি করেন তিনি। সংবাদ সম্মেলনে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সংবাদ সম্মেলনে বক্তব্য দেয়ার দুই ঘণ্টার মধ্যে গ্রেফতার হন আবুল হাশেম বক্কর। এ সময় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমকেও গ্রেফতার করে পুলিশ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: