সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৩৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিয়ানমারের ৫ সেনা কর্মকর্তার ওপর অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক:: রোহিঙ্গা নির্যাতনের ঘটনায় মঙ্গলবার মিয়ানমার সেনাবাহিনীর শক্তিশালী পাঁচ সেনা কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে অস্ট্রেলিয়া।যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পর মঙ্গলবার ওই পাঁচ সেনা কর্মকর্তার বিরুদ্ধে একই ব্যবস্থা নিল অস্ট্রেলিয়া।তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে অস্ট্রেলিয়ান সরকার।পাশাপাশি তাদের অস্ট্রেলিয়া সফরের ওপরও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

এই পাঁচ সেনা কর্মকর্তা হলেন- লেফটেন্যান্ট জেনারেল অং কিয়াও জ, মেজর জেনারেল মং মং সো, ব্রিগেডিয়ার জেনারেল অং অং, ব্রিগেডিয়ার জেনারেল থান ও এবং মেজর জেনারেল থিন মং সো।ওই পাঁচ কর্মকর্তার কয়েকজন ইতিমধ্যে দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন বলেও জানা গেছে।

এ সংক্রান্ত এক বিব্রতিতে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মেরিস পেইন বলেন,রাখাইন রাজ্যে মিয়ানমারের সেনাবাহিনীর যে ইউনিটগুলো মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটিয়েছে, তাদের নেতৃত্বে ছিলেন এই পাঁচ জেনারেল।

গত বছরের ২৫ আগস্ট থেকে রাখাইন রাজ্যের সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতন শুরু করে মিয়ানমার সেনারা। তাদের দমন পীড়ণের মুখে বাংলাদেশে পালিয়ে এসেছে ৭ লাখের বেশি রোহিঙ্গা শরণার্থী।

সূত্র: আল জাজিরা




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: