সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্কাইপে খাশোগিকে হত্যার নির্দেশ দেন যুবরাজের ঘনিষ্ঠ সহযোগী

আন্তর্জাতিক ডেস্ক:: সৌদি রাজকীয় আদালতের সাবেক গণমাধ্যম উপদেষ্টা ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ঘনিষ্ঠ সহযোগী সাউদ আল কাহতানি স্কাইপের মাধ্যমে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছেন।বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

শনিবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বাদশাহ সালমান বিন আবদুল আজিজ তাকে বরখাস্ত করেছেন। ১৫ সদস্যের একটি সৌদি টিম এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। এ হত্যাকাণ্ডের ঘটনায় ইতিমধ্যে ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

খাশোগিকে হত্যাকাণ্ডের ঘটনা কাহতানি সব দেখেছেন কিনা, তা নিশ্চিত হতে পারেনি রয়টার্স।সৌদি রয়েল কোর্টের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, এ ঘটনা এমবিএস নামে পরিচিত মোহাম্মদ বিন সালমানকে ক্ষমতাচ্যুত করতে পারবে না। কিন্তু তার ভাবমর্যাদা ক্ষতিগ্রস্ত হয়েছে, যেটি আগের অবস্থায় ফিরিয়ে আনতে তার জন্য বহু সময় লাগবে।

কাহতানি নিজেই একসময় বলেছিলেন, বসের অনুমোদন ছাড়া তিনি নিজেই কিছু করেন না।গত গ্রীষ্মে তিনি বলেন, কারও নির্দেশনা ছাড়া আমি কোনো সিদ্ধান্ত নিই না। আমি একজন কর্মচারী। বাদশাহ ও তার বিশ্বস্ত যুবরাজের নির্দেশ পালনকারী মাত্র।

দেশটির এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, তাকে বরখাস্তের পর রাজকীয় ডিক্রির মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু তিনি নিয়মিত ক্ষুদে ব্লগ টুইটারে পোস্ট করে যাচ্ছেন। তিনি গ্রেফতার হয়েছেন বলে রাজকীয় আদালতের এক সূত্র জানায়, কাহতানিকে গ্রেফতার করা হয়েছে বলে তিনি বিশ্বাস করেন না।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: