সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবার ক্ষমতায় গেলে দারিদ্র্যের হার কমিয়ে আনবো

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা আবার ক্ষমতায় গেলে দারিদ্র্যের হার আরও কমিয়ে আনবো। ক্ষমতায় আসার আগে দেশের দারিদ্র্যের হার ছিল ৪০ ভাগ। আমরা ইতোমধ্যে ২১ ভাগে নামিয়ে এনেছি। আমাদের লক্ষ্য ২০২১ সালে আরও নামিয়ে আনার। তিনি বলেন, হতদরিদ্রের সংখ্যাও কমে এখন ১১ ভাগ। এদের সামাজিক নিরাপত্তা বেস্টনীর মধ্যে আনতে বেশ কিছু কর্মসূচি গ্রহণ করা হচ্ছে।

সৌদি আরব সফর শেষে সোমবার তার সরকারি বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুলের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ক্ষুধামুক্ত বাংলাদেশ সৃষ্টি করতে সক্ষম হয়েছি। দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়াটাই আমাদের লক্ষ্য। বাংলাদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। ২০০৮ সালে যে নির্বাচনী ইশতেহার দিয়েছিলাম, তাতে যা যা আমরা অঙ্গীকার করেছিলাম তার চেয়ে অনেক বেশি অর্জন করতে সক্ষম হয়েছি।

শেখ হাসিনা বলেন, ইতোমধ্যে আপনারা জানেন বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। এটাকে ধরে রাখতে হবে। তাই আর্থ-সামাজিক উন্নয়নের যে কাজগুলো আমরা পরিকল্পনা করেছি, সেগুলো বাস্তবায়ন করতে হবে।

আরেক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমরা একটা ডেল্টা প্ল্যান দিয়েছি। অর্থাৎ শত বছরের বাংলাদেশ কীভাবে গড়ে উঠবে তার একটি পরিকল্পনা করেছি। আমরা ২১০০ সালের মধ্যে বাংলাদেশকে কীভাবে দেখতে চাই, সেই পরিকল্পনা আমরা প্রণয়ন করেছি এবং আমরা তা বাস্তবায়ন করে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, সৌদি আরবে আগেও গিয়েছি এবং বলেছি লোক নেন। এখনও বলি বিনিয়োগ করেন। বাংলাদেশ বিনিয়োগের জন্য উৎকৃষ্ট স্থান। চাওয়ার মধ্যে এখন গুণগত একটা পরিবর্তন ঘটেছে। তিনি বলেন, কনস্ট্রাকশনের জন্য তারা আমাদের সহযোগিতা চেয়েছে। ডিফেন্সে এ ধরনের একটি ব্যাটালিয়ন অালাদাভাবে গড়ে তোলা হয়েছে। তাদের প্রতিশ্রুতি দিয়েছি যে এ বিষয়ে আমরা সৌদি আরবকে সহযোগিতা করবো।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: