সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামায়াত ও তারেকের সঙ্গে ঐক্যফ্রন্টের সম্পর্ক নেই: ড. কামাল

নিউজ ডেস্ক:: জামায়াতে ইসলামী ও তারেক রহমানের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে গণফোরামের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

জাতীয় ঐক্যফ্রন্টের বিষয়ে কামাল হোসেন বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের স্বার্থে কাজ করে যাওয়া ছাড়া অন্য কোন বিষয়ে এ প্রক্রিয়ায় সম্পৃক্ত দলগুলোর মধ্যে কোন সংশ্লিষ্টতা নেই। আমরা লক্ষ্য করছি যে, গণমাধ্যমের লেখা হচ্ছে, আমরা জামায়াতের সাথে জোট করছি। কিন্তু জামায়াতে ইসলামী বা তারেক রহমানসহ অন্যকোন বিশেষ নেতার প্রতি সমর্থন হিসেবে এই উদ্যোগ দেখার কোন সুযোগ নেই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ঐক্যফ্রন্টের কোন সম্পর্ক নেই। ব্যক্তির সাথে কোন সম্পর্ক নেই। আর প্রয়োজনও মনে করি না।

ড. কামাল বলেন, যারা ক্রমাগতভাবে আমার বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ, ভিত্তিহীন ব্যক্তিগত আক্রমণ করে চলেছেন, তাদেরকে আমি এ বিষয়টি স্পষ্ট করে দিতে চাই যে, নির্বাচনে প্রার্থী হওয়া বা কোন রাষ্ট্রীয় পদ পাওয়ার কোন ইচ্ছে আমার নেই। একটি গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ ও বহুমাত্রিক সমাজ প্রতিষ্ঠার জন্য আমি কাজ করে যাব।

জাতীয় ঐক্যফ্রন্টের এই উদ্যোক্তা বলেন, আমি উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, একটি গণতান্ত্রিক শাসন ব্যবস্থার ভিত্তি হিসাবে সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আমাদের সম্মিলিত প্রচেষ্টাকে ভুল ব্যাখ্যা করা হচ্ছে। ঘোষিত ৭ দফা দাবি প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা বিভিন্ন রাজনৈতিক দল ও দেশের নাগরিক সমাজের প্রতিনিধিগণ জাতীয় পর্যায়ে আলাপ-আলোচনার মাধ্যমে মতৈক্যে পৌঁছেছি। যার ফলে জাতীয় ঐক্যফ্রন্ট নামে একটি উদ্যোগ প্রতিষ্ঠা লাভ করেছে।

জাতীয় ঐক্যফ্রন্ট সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের জবাবে তিনি বলেন, ষড়যন্ত্র শব্দটি ব্যবহার করা কমালে ভালো হয়।

৭ দফা দাবি মানা না হলে ঐক্যফ্রন্ট আন্দোলনে যাবে কী না- এই প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, জনমত গঠনের জন্য আমরা কাজ করছি। আর দাবি মানা না হলে, তখন সবার সঙ্গে আলোচনা করে আন্দোলনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: