সর্বশেষ আপডেট : ৩৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্যারিসে বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হয়েছে হিন্ধু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা

এ, কে মামুন: প্রতিবছরের মত এবারো নানা আচার অনুষ্ঠান আর উতসবমুখর পরিবেশের মধ্যদিয়ে ফ্রান্সে বসবাসরত প্রবাসী হিন্ধু ধর্মাবলম্বীরা উদযাপন করেছেন শারদীয় দুর্গোতসব।সনাতন হিন্ধু ধর্মাবলম্বীদের বিভিন্ন সংগঠনের মাধ্যমে রাজধানী শহর প্যারিসে ১০টি অস্থায়ী পূজা মণ্ডপে শারদীয় এই উৎসব পালন করা হয় ।

প্রতিদিনই ঢাক-ঢোল, শঙ্খ আর কাঁসার ধ্বনিতে মুখরিত ছিল পূজা মণ্ডপগুলো।সন্ধ্যার পর মণ্ডপ গুলিতে ভক্ত ও দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো । সাম্প্রদায়ীক সম্প্রীতির মেলবন্ধন দেখা গেছে পুজা মন্ডপগুলোতে ।হিন্দু সম্প্রাদয় ছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীরাও পুজা দেখতে আসেন।

১৫ই অক্টোবর সোমবার ষষ্টি পূজার মধ্য দিয়ে শুরু হওয়া এ উৎসব শেষ হয় ১৯শে অক্টোবর দেবী বিসর্জনের মধ্য দিয়ে। আর প্রতিদিনই আয়োজন করা হয় বিশেষ পূজা, মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান মালার। পূজা মন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজি ইমতিয়াজ হোসেন, অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, দূতাবাসের হেড অব চ্যান্সরী হযরত আলী খান, ফ্রান্স আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছসহ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ।

শারদীয় এ উৎসব সুষ্ঠুভাবে শেষ হওয়ায় জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফ্রান্সের সমন্বয়কারী সুব্রত ভট্টাচার্জ শুভ, সভাপতি সুশীল বণিক, বাংলাদেশ সার্বজনীন পূজা উদযাপন পরিষদ সাধারন সম্পাদক বিজয় শাহা সহ ফ্রান্সের পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: