সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক:: তাইওয়ানের উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকায় একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হলে এর ১৮ যাত্রী নিহত হয়েছে। নিহতদের মধ্যে তিনজন শিশুও রয়েছে।এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৮৭ জন।ভয়াবহ এই রেল দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সে দেশের প্রেসিডেন্ট প্রেসিডেন্ট তাসাই ইং-ওয়েন।

স্থানীয় রেল কর্তৃপক্ষের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানায়, রবিবার স্থানীয় সময় সকাল ৪টা ৫০ মিনিটে ইলান কাউন্টি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার সময় ট্রেনটিতে সবমিলিয়ে ৩৬৬ জন যাত্রী ছিল। ইতিমধ্যে সকলকে উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনায় ট্রেনের আটটি বগির সবকটি লাইনচ্যুত হয়।

তাইওয়ানে গত ৩৭ বছরের মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ রেল দুর্ঘটনা। রাজধানী তাইপে থেকে উত্তরাঞ্চলের তাইতুং শহরে যাবার পথে ট্রেনটি দুর্ঘটনায় পড়ে।

হেনরি তেসেং নামের এক প্রত্যক্ষদর্শী যাত্রী রয়টার্সকে বলেন, ‘ট্রেনটি অতি দ্রুতগতিতে চলছিল। এটি লাইনচ্যুত হওয়ার সময় আমি মাথায় আঘাত পেয়েছি। প্রায় ৫/৬ জন যাত্রী রেলের দরজা থেকে পড়ে যায়।’

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তাইওয়ান রেলওয়ের উপ প্রধান লু চেহ শেন সাংবাদিকদের বলেন, ট্রেনটি চালু হয়েছিল মাত্র ৬ বছর আগে। এটিতে কোনো ত্রুটি ছিল না। দুর্ঘটনায় পড়ার আগে এটি ‘সম্পূ্র্ণ ভালো অবস্থায়’ ছিল বলেও দাবি করেন তিনি।

তবে প্রত্যক্ষদর্শীরা স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ট্রেনটি পড়ে যাওয়ার সময় তারা প্রচণ্ড শব্দ, আগুনের স্ফূলিঙ্গ ও ধোঁয়া দেখতে পেয়েছেন।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন তাইওয়ানের প্রেসিডেন্ট তাসাই ইং-ওয়েন। সোমবার তিনি দুর্ঘটনায় হতাহতদের স্বজনদের সঙ্গে দেখা করে তাদের স্বান্ত্বনা দিয়েছেন।

তাইওয়ানে সাধারণত এ জাতীয় দুর্ঘটনা দেখা যায় না। ১৯৮১ সালের পর দেশটিতে এটিই সবচেয়ে বড় রেল দুর্ঘটনা। ওই সময় তাইওয়ানের উত্তরাঞ্চলে রেল লাইনচ্যুত হয়ে ৩০ জন নিহত হয়েছিল।

সূত্র: বিবিসি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: