সর্বশেষ আপডেট : ২৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খাশোগি হত্যাকাণ্ডে কঠোর নিন্দা জানিয়েছে জার্মানি

আন্তর্জাতিক ডেস্ক:: তুরস্কে সৌদি কনস্যুলেটের মধ্যে রাজতন্ত্রবিরোধী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে জার্মানি।একই সঙ্গে খাশোগির হত্যাকাণ্ডের ব্যাপারে সৌদি আরব শুক্রবার যে ব্যাখ্যা দিয়েছে, তাকে ‘অপর্যাপ্ত’ আখ্যায়িত করে সঠিক তথ্য প্রকাশের আহ্বান জানিয়েছে বার্লিন।

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল ও পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাস শনিবার এক যৌথ বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন।বিবৃতিতে তারা বলেন,আমরা কঠোর ভাষায় এ ঘটনার নিন্দা জানাচ্ছি।এতে তারা এ হত্যাকাণ্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করে খাশোগির আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং অবিলম্বে এ হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করার আহ্বান জানান।

জার্মান চ্যান্সেলরের বিবৃতিতে বলা হয়,আমরা খাশোগির হত্যাকাণ্ডের ব্যাপারে সুস্পষ্ট তথ্য প্রকাশ করার জন্য সৌদি আরবের প্রতি আহ্বান জানাচ্ছি।দেশটির সরকার ওই সাংবাদিক হত্যায় এখন পর্যন্ত যেসব তথ্য দিয়েছে তা পর্যাপ্ত নয়।

গত ২ অক্টোবর সৌদি কনস্যুলেটে প্রবেশ করে আর বের হয়ে আসেননি খাশোগি। কনস্যুলেটের মধ্যে তাকে হত্যা করা হয়েছে বলে তুর্কি গোয়েন্দা সংস্থাগুলো তথ্যপ্রমাণের ভিত্তিতে ঘোষণা দিয়ে এলেও সৌদি সরকার তা অস্বীকার করে আসছিল।কিন্তু শুক্রবার রাতে হঠাৎ করে দাবি করে, খাশোগি কনস্যুলেটের ভেতরে এক ‘হাতাহাতি’র ঘটনায় নিহত হয়েছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: