সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩৭ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পূজায় সুনামগঞ্জের ৫টি আসনে মনোনয়ন প্রত্যাশী এমপি প্রার্থীদের গণসংযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি ::
জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জের ৫টি আসনে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা জোরদার করেছেন প্রচারণা ও গণসংযোগ নিয়ে। শেষ মুহূর্তে এসে নিজ নির্বাচনী এলাকায় বেশি সময় পার করছেন বর্তমান এমপিগন। উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি গণসংযোগও বৃদ্ধি করেছেন তারা। সুনামগঞ্জের প্রতিটি আসনেই বর্তমান সাংসদের বিপক্ষে ইতোমধ্যে একত্রিত হয়ে মাঠে নেমেছেন মনোনয়ন প্রত্যাশীগন। যদিও এসব একত্রিত হওয়াকে পাত্তা দিতে রাজি না জেলার ৫টি আসনের বর্তমান সাংসদ গন। দুর্গাপূজাকে সামনে রেখে বিভিন্ন অনুষ্টানে আর এখন পূজা মন্ডপে সুনামগঞ্জের ৫টি আসনের নতুন ও পুরাতন দলীয় মনোনয়ন প্রত্যাশী এমপি প্রার্থীরা হাজির হচ্ছেন বিভিন্ন ভাবেই। দিচ্ছেন অনুদান। আর নিজের অবস্থান জানিয়ে আর দলীয় মনোনয়ের প্রত্যাশায় দলীয় হাইকমান্ড কে দেখাতে নির্বাচনের মাঠে নিজেদের বিলিয়ে দিচ্ছেন। আরো বেশী তোড়জোর শুরু করেছে সনাতন হিন্দু ধর্মের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পূজাকে সামনে রেখে সকল দলের সাম্ভাব্য প্রার্থীরা। তারা প্রতিদিনেই কোননা কোন এলাকায় প্রচার প্রচারনা চালাচ্ছেন। ঐসব প্রার্থীদের নিজ নিজ দলীয় প্রধানের ছবি ও প্রতিকসহ তাদের ছবি সংবলিত পোষ্টার,ব্যানার-ফেস্টুনে চেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকার পথ-ঘাট ও বাজার গুলো। ৫টি আসনের ভোটাররা বলছেন,প্রার্থীদের এমন ব্যানার-ফেস্টুনে অনেকটা নির্বাচনী আমেজ চলে এসেছে। তারা আরো জানান,নির্বাচন এলেই সবার আগমন ঘঠে। নির্বাচনের পর আর পাওয়া যায় না। তবে নির্বাচনের আগে যে ভাবে আমাদের কাছে ও পাশে রাখার প্রতিশ্রুতি দেয় নির্বাচনের পরও যদি তার বাস্থবায়ন হত তা হলে ভাল হত।
সুনামগঞ্জ-১(ধর্মপাশা-জামালগঞ্জ-তাহিরপুর)-আঃলীগ থেকে বর্তমান সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন,জেলা আ.লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম,যুগ্ম সম্পাদক হায়দার চৌধুরী লিটন,কেন্দ্রীয় কৃষকলীগের মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামীমা শাহরিয়ার, সিলেট জেলা আঃ লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রনজিত সরকার,জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ আক্তারুজ্জামান সেলিম,সাবেক আমলা বিনয় ভূষণ তালুকদার,বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক ডঃ রফিকুল ইসলাম তালুকদার প্রচারণা মাঠে আছেন।

বিএনপিঃ-বিএনপির সাবেক এমপি নজির হোসেন,ড্যাবের সাবেক কেন্দ্রীয় নেতা ডাঃ রফিকুল ইসলাম চৌধুরী,তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল,সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিসুল হক চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকা।
সুনামগঞ্জ-২(দিরাই-শাল্লা) আসনে বিএনপি’র একক প্রার্থী নাছির উদ্দিন চৌধুরী মনোনয়ন নিয়ে চিন্তামুক্ত থাকলেও ক্ষমতাসীন আঃলীগের বর্তমান সাংসদ জয়া সেন গুপ্তা আছেন দুশ্চিন্তায়। কারন এই আসনে আ,লীগ থেকেই জেলা আঃ লীগের সহ-সভাপতি অবণী মোহন দাস,সিলেট মহানগর আঃ লীগ নেতা অ্যাডঃ শামছুল ইসলাম,যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অনুকূল তালুকদার ডালটন, যুক্তরাজ্য প্রবাসী আঃলীগ নেতা শামছুল হক চৌধুরী,আঃ লীগ নেতা ছায়েদ আলী মাহবুব হোসেন (রেজু) জয়া সেন গুপ্তা কে চ্যালেঞ্চ করে গণসংযোগ ও প্রচারণা জোরদার করেছেন।

সুনামগঞ্জ-৩(জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ)আসনে বর্তমান সাংসদ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. এ. মান্নান তার সঙ্গে এই আসনে জেলা আঃ লীগের সদস্য আজিজুস সামাদা ডন,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম,জেলা আঃ লীগের সহ-সভাপতি সৈয়দ আবুল কাসেম,যুক্তরাজ্য আঃ লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।
অন্যদিকে,এই আসনে বিএনপি থেকে লড়তে চান সাবেক সেনা কর্মকর্তা আলী আহমদ, যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ,জেলা বিএনপির সহ-সভাপতি ফারুক আহমদ,নাদীর আহমদ। এই প্রার্থীরা প্রকাশ্যে না হলেও অনেকটা নিরবে প্রতিদিন প্রচার-প্রচারণায় ব্যস্থ সময় পার করছেন প্রবাসী অধ্যাষিত জগন্নাথপুর ও হাওর বেষ্টিত দক্ষিণ সুনামগঞ্জে।

সুনামগঞ্জ-৪আসনে আঃ লীগ থেকে লড়তে মরিয়া হয়ে মাঠে আছেন জেলা আঃ লীগের সভাপতি মতিউর রহমান,সহ-সভাপতি খায়রুল কবির রুমেন,সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ও সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ প্রমুখ।
বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া,জেলা বিএনপির সহ-সভাপতি দেওয়ান জয়নুল জাকেরীন,আব্দুল লতিফ জেপি,সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল ও জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকত। তাদের মধ্যে নুরুল ও শওকতের পোস্টারে ইতিমধ্যে সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা তাদের সমর্থিত নেতাকর্মীরা বিভিন্ন পয়েন্টে পোষ্টার ব্যানারে লাগিয়েছে। এই দুই নেতা ইতোমধ্যে সাধারণ মানুষের নজর কাড়তেও সক্ষম হয়েছেন। এদিকে জাপার বর্তমান এমপি পীর ফজলুর রহমান মিছবাহ এলাকায় উন্নয়নের কাজ চালিয়ে যাচ্ছেন পাশা পাশি দলে তার অবস্থান শক্তিশালী করছেন।

সুনামগঞ্জ-৫(ছাতক-দোয়ারা) আসনে আঃ লীগ দুই প্রার্থী বর্তমান সাংসদ মুহিবুর রহমান মানিক ও জেলা আঃ লীগ নেতা শামীম আহমদ চৌধুরীর মধ্যে চলছে শো-ডাউনের প্রতিযোগিতা। ইতিমধ্যে শামীম আহমদ চৌধুরী দোয়ারাবাজার উপজেলায় শো-ডাউন করেছেন। এমপি মানিক এই উপজেলায় শো-ডাউন করবেন। এই আসনে আরো প্রার্থীরা রয়েছেন।

অন্যদিকে, এই আসনের জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন শক্তিশালী প্রার্থী। তিনি প্রতিদিনই দুই উপজেলায় গণসংযোগে ব্যস্থ সময় পার করছেন। তার সঙ্গে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ও মুনসিফ আলী নির্বাচনে আগ্রহী। তাদের বিলবোর্ড সাটানো হয়েছে নির্বাচনী এলাকায়। জাপা থেকে জাহাঙ্গীর আলম নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: