সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি

নিউজ ডেস্ক:: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়া বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি—ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি—এনডিপি বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছে। নতুন জোট নিয়ে আলোচনা হলে তাকে স্বাগত জানাবে এই দুটি দল।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় বি চৌধুরীর বারিধারার বাসায় সৌজন্য সাক্ষাৎ হওয়ার কথা জানিয়েছেন ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি। তিনি প্রথম আলোকে বলেন, গতকাল বিকল্পধারা যুগ্ম মহাসচিবের সঙ্গে কথা হয়েছে। তিনি চায়ের দাওয়াত দিয়েছেন। সেখানে বি চৌধুরীর সঙ্গে সাক্ষাত হওয়ার কথা রয়েছে।

গত ১৬ অক্টোবর মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ন্যাপ ও এনডিপি ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দেন। অন্যদিকে দীর্ঘদিন আলোচনা, বৈঠক করে শেষ পর্যন্ত বিকল্পধারা ছাড়াই গত ১৩ অক্টোবর শনিবার বিএনপি, গণফোরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), নাগরিক ঐক্য মিলে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়।

আজকের সাক্ষাত প্রসঙ্গে জেবেল রহমান গানি বলেন, ‘বি চৌধুরী তাদের বৃহত্তর ঐক্য প্রক্রিয়ায় আমাদের অনেকবার আমন্ত্রণ করেছিলেন। কিন্তু সে সময় যেহেতু আমরা ২০ দলীয় জোটের শরিক ছিলাম তাই আলাদা করে বসতে রাজি হইনি। ২২ সেপ্টেম্বরের নাগরিক সমাবেশেও আমন্ত্রণ জানান তিনি। আমরা জাতীয় ঐক্যের পক্ষে। ২০ দলীয় জোট থেকে বেরিয়ে এসেছি। কিন্তু বাংলাদেশের আরও জোট আছে। সবার সঙ্গে কম বেশি পরিচয় আছে।’

ন্যাপ চেয়ারম্যান বলেন, জাতীয় ঐক্যে তাদের আলাদাভাবে বলা হয়নি। ২০ দলীয় জোট আমন্ত্রিত অতিথি হিসেবে সেখানে থাকতে পারবেন। কিন্তু নীতিনির্ধারক হিসেবে থাকতে পারবে না।

বিএনপির প্রতি অভিযোগ জানিয়ে জেবেল রহমান গানি বলেন, ছয় বছর ধরে বিএনপির সঙ্গে ছিলেন। তাদের কারণে কিছু দায়ও নিয়েছেন। ২০ দলীয় জোটকে এখন পাশ কাটানো হচ্ছে বলে মনে করছেন তিনি। এ ছাড়া বলেন, ২০১৫ সালের পরে আজ পর্যন্ত কিছু হয়নি। আর আসন বণ্টনের ব্যাপারটা খুব গুরুত্বপূর্ন বলে উল্লেখ করেন। এবার নির্বাচনে অংশ নেবেন জানিয়ে বলেন, পরপর ২ বার নির্বাচনে অংশ না নিলে নিবন্ধন বাদ হয়ে যাবে।

বিকল্পধারার সঙ্গে জোট প্রসঙ্গে জেবেল রহমান বলেন, ‘আমরা তাদের কাছে জানতে চাইব তারা যে জোট করতে যাচ্ছে তার লক্ষ্য কী হবে, কী প্রক্রিয়ায় ঐক্য হবে। তবে তাদের সঙ্গে আলাপ আলোচনায় যাব। আলোচনা সফল হলে ঐক্যের চেষ্টা হবে। নির্বাচন অনেক কাছে। এখন যা হবে সব নির্বাচন কেন্দ্রিক জোট।’

এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা আজকের চায়ের দাওয়াত প্রসঙ্গে প্রথম আলোকে বলেন, দাওয়াত পেয়েছেন, তিনিও যাবেন। সেখানে বিকল্পধারার সঙ্গে নতুন জোট নিয়ে আলোচনা হলে সেখানে যোগ দেওয়ার ব্যাপারে নিজেদের দলে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: