সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন প্রজন্মের জন্য প্রিয় পাঁচ গিটার নিলামে তুলেছিলেন আইয়ুব বাচ্চু

বিনোদন ডেস্ক:: উপমহাদেশের সেরা গিটারিস্ট আইয়ুব বাচ্চু। গানের চেয়েও গিটারের বেশি দখল ছিল তার। মূলত গিটারের প্রতি অসামান্য প্রেমই তাকে গানের ভুবনে টেনে এনেছিল।অথচ নিজের প্রিয় গিটারগুলোই নিলামে তুলেছিলেন তিনি। কিন্তু সেটার পেছনের কারণও ছিল তার গিটারের প্রতি প্রেম।

সারাজীবন যে গিটারগুলো বাজিয়েছেন সেখান থেকে প্রিয় পাঁচটি গিটার তুলে দিয়েছিলেন নতুন প্রজন্মের হাতে।গত বছরের মাঝামাঝি সময়ের কথা। আইয়ুব বাচ্চুর স্বপ্ন ছিল দেশব্যাপী গিটার বাজানোর প্রতিযোগিতা করবেন। সে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে তুলে দেবেন তার প্রিয় গিটারগুলো।

কিন্তু স্পন্সরের অভাবে অর্থ সংকটে পূরণ হচ্ছিল না তার এ স্বপ্ন। তাই নিজের প্রিয় গিটার বিক্রির মাধ্যমে এবার বিকল্প উপায়ে গিটারগুলো তুলে দিয়েছিলেন তরুণ প্রজন্মের গিটারিস্টদের হাতে।এ নিয়ে সে সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টও দিয়েছিলেন তিনি।

তার সেই ফেসবুক পোস্টের পর তিনি এ ব্যাপারে অনেকটা আক্ষেপের সুরে জানিয়েছিলেন,‘তরুণ প্রজন্মকে ভালো গিটারিস্ট হতে উৎসাহ দিতেই আমার এ উদ্যোগ।অনেকের কাছে বলেছি তরুণ গিটারিস্টদের জন্য একটি প্রোগ্রাম সাজিয়ে গিটারগুলো কিনে নিয়ে যারা ভালো বাজায় তাদের গিফট করে দিন।

কিন্তু এ মনটি হয়নি, যাদের কাছে বলেছি তারা হয়তো এটা পারেননি অথবা আমি পারিনি।তাই ভাবলাম আমার সংগ্রহে যেসব দামি গিটার রয়েছে সেগুলো নষ্ট হয়ে যাবে।

প্রিয় গিটারগুলো প্রসঙ্গে তিনি বলেছিলেন,এসব দেশের বাইরে থেকে আনা।সুন্দর গিটারগুলো নষ্ট না করে যারা বাজাচ্ছেন তারা নিয়ে যাক।এতে তরুণরা সুর তুলবে।গিটার বাজাতে উৎসাহ পাবে।তাদের সুরের মাঝেই আমি বেঁচে থাকব।এ গিটারগুলো আমার খুবই প্রিয়।এগুলো অমূল্য সম্পদ আমার কাছে।মনে হয় নিজের চেয়ে বেশি ভালোবাসি এ গিটারগুলোকে।’



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: