সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৩ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিবেশ সুরক্ষা সকলকে এগিয়ে আসতে হবে : মোহাম্মদ আব্দুল আহাদ

‘অবৈধভাবে বালি ও পাথর উত্তোলন, প্রয়োজনে আইনের কঠোর প্রয়োগ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)র উদ্যোগে সুনামগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গত মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অনুষ্ঠিত আলোচনা সভায় বার্কি শ্্রমিক, বালু ও পাথর মহাল ইজারাদার, পরিবেশবাদী সংগঠন, সাংবাদিক , জনপ্রতিনিধিসহ বিভিন্ন সামাজিক, সরকারি ,বেসরকারি দপ্তরের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
সচেতন নাগরিক কমিটি সনাকের সাবেক সভাপতি নুরুর রব চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
মতবিনিময় সভায় জেলার বালু ও পাথর মহালের বর্তমান ও অতীত চিত্র, বালু ও পাথর মহালের তথ্য, গুরুত্ব, পরিবেশ বিপর্যয়ের কারণ ও প্রভাব,ইজারা প্রদানে আইনগত দিক, নদী সংরক্ষণ কমিশন আইন, বালু মহালের আইনগত অবস্থান, সরকারি উদ্যোগ ও করণীয় উপায়সহ মূল বিষয়ের উপর উপস্থাপনা করেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির সিলেট বিভাগীয় সমন্বয়কারী অ্যাডভোকেট শাহ সাহেদা আখতার।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. এমরান হোসেন, বিজিবির সিও লে. কর্নেল মাকসুদ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ নুরুজ্জামান, বেলার কো অর্ডিনেটর এ এম এম মামুন , হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সিনিয়র সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, পরিবেশ সংরক্ষণ পরিষদের আহ্বায়ক জসীম উদ্দিন দিলীপ, যুগ্ম আহ্বায়ক আবু নাসের, সাংবাদিক আল হেলাল, মাসুম হেলাল, এমরানুল হক চৌধুরী, আমরা হাওর বাসীর প্রতিনিধি রহুল আমীন, ইজারাদার ফেরদৌস আলম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, আইনগত পন্থা না মেনে যারা বালি পাথর উত্তোলন করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিবেশ সুরক্ষায় জেলা প্রশাসন সতর্ক অবস্থানে থাকবে। তিনি বলেন , জনপদ ধ্বংস করে কোন অর্থ উপার্জন হবে না। নদীতে বোমা মেশিন বন্ধে ইতোমধ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। ভবিষ্যতে এর কার্যক্রম আরো বাড়ানো হবে। পরিবেশ সুরক্ষা সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।-বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: