সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৯ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিরাইয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ব্যানার সরিয়ে স্থানীয় নেতাদের ছবি !

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জের দিরাইয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত সরকারের উন্নয়ন চিত্রের ব্যানার রবিবার রাতে সরিয়ে ফেলেছে দূবৃত্তরা। এর পর মঙ্গলবার একেই স্থানে স্থানীয় নেতাদের ছবি সংবলিত পোষ্টার লাগানোয় এলাকায় ব্যাপক তুলাপার সৃষ্টি হয়েছে। সেই সাথে স্থানীয় জনতার মাঝে ও আ,লীগ নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হচ্ছে। কেই বা এই পোস্টার সরিয়ে ফেলেছে আর এই সরানো স্থানেই কেন স্থানীয় আ,লীগের নেতাদের সংবলিত পোস্টার লাগানো হল তা কেউ বুজতে পারছেন না।

জানা যায়, দিরাই পৌর শহরের থানা পয়েন্ট সুনামগঞ্জ-২(দিরাই-শাল্লা) সংসদীয় আসনে আওয়ামী লীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত সরকারের উন্নয়ন চিত্রের ব্যানার লাগান। কিন্তু গত ১৪ অক্টোবর রাতের সেই পোষ্টার ও ব্যানার গুলো সরিয়ে ফেলে দূবৃত্তরা। এ ব্যাপারে তিনি সোমবার সকালে দিরাই থানায় একটি সাধারণ ডায়েরী করেন এবং উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত অভিযোগও দায়ের করেন। এরই প্রতিবাদে সোমবার (১৫ অক্টোবর)বিকেল ৩টায় সংবাদ সম্মেলন করে এর তীব্র প্রতিবাদ জানিয়ে জেলার দিরাই পৌর শহরের কলেজ রোডস্থ নিজম্ব ব্যবসায়িক অফিসে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,আওয়ামীলীগ নেতা সেবুল চৌধুরী, ছমেদ তালুকদার, কামরুজ্জামান, জয়নাল আবেদিন, সুজাত আহমদ, সুহেল আহমদ, নিয়াজ মাহমুদ রিপন, জিয়াউল হক দিপু, জাবেদ আহমদ মিলন আহমদ, বাদল আহমদ প্রমুখ। ছাড়াও বিভিন্ন্ প্রিন্ট ও ইলেক্ট্রকিক্র মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

স্থানীয় এলাকাবাসী ও আ,লীগের নেতাকর্মীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড তৃণমূল জনগনের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার ফেষ্টুন ও একাধিক তোরণ নির্মাণ করেছিলেন এক জন এমপি মনোনয় প্রত্যাশী। গত ১৪অক্টোবর গভীর রাতে দিরাই পৌর শহরের থানা পয়েন্টের তোরন থেকে কে বা কারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত উন্নয়নের চিত্র ব্যানার গুলো সরিয়ে ফেলায় ক্ষোভ প্রকাশ করেন এবং এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, যারাই এই কাজটি করেছে তারা খুবেই জঘন্য কাজ করেছে। কে বা কারা এমন কাজ করেছে আমরা দেখিনি, তবে যারা উন্নয়ন চায়না এবং উন্নয়নে বিশ্বাস করে না তারাই এধরনের কাজ করতে পারে। অবিলম্বে বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের উধর্বতন কর্তৃপক্ষের নিকট জোরলো দাবী জানান স্থানীয় নেতারাও।

এই বিষয়ে মনোনয়ন প্রত্যাশী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন সৈনিক দাবী করে বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত সরকারের উন্নয়ন চিত্রের ব্যানার সরিয়ে স্থানীয় নেতাদের ছবি সংবলিত পোষ্টার কারা লাগাল বুজতে পারছি না।

তিনি বলেন, প্রধানন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ শাসনামলে বিশ্বে বাংলাদেশ আজ রোল মডেল হিসেবে উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে,উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামীতেও শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীকে বিজয়ী করতে দিরাই শাল্লার জনগনের প্রতি তিনি আহবান জানান। স্বাধীনতার দীর্ঘ ৪৮বছরে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে সুষম উন্নয়ন সাধিত হলেও দিরাই শাল্লার মানুষ আজো উন্নয়ন বঞ্চিত। বর্তমান সরকার বরাদবদ দিলেও স্থানীয় জনপ্রতিনিধির উদাসীনতার কারণে এই অবহেলিত জনপদ আরো অবহেলিতই রয়ে গেলে।

তিনি আরো বলেন,আমার চাওয়া পাওয়ার কিছু নেই আমি জাতির পিতার আর্দশের একজন সৈনিক হিসেবে দিরাই শাল্লার মানুষের ভাগ্যে পরিবর্তণের লক্ষ্যে আগামী একাদশ জাতীয় নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেন এবং শেখ হাসিনা তাকে মনোনয়ন দিবেন বলে তিনি ইতিমধ্যে সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড ব্যানার ফেষ্টুন দিয়ে প্রচার প্রচারণা শুরু করেছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: