সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্কুল কর্তৃপক্ষ ও অভিভাবক এসোসিয়েশনের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

সেশন ফি সংক্রান্ত সংকটের সমাধান হয়নি

ইংলিশ মিডিয়াম স্কুলে অবৈধ ও বেআইনিভাবে গৃহীত সেশন ফি বা পুনঃভর্তি ফি বন্ধের দাবীতে সৃষ্ট সংকট সমাধানে ইংলিশ মিডিয়াম স্কুল অভিভাবক এসোসিয়েশন এবং স্কুল কর্তৃপক্ষের সাথে এক মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন । সোমবার ( ১৫ অক্টোবর) সকালে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়েত মুহম্মদ সাহেদুল ইসলাম মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। সেশন ফি বন্ধের ব্যাপারে মহামান্য হাইকোর্টের রায়ের প্রেক্ষিতে জেলা প্রশাসন মতবিনিময় সভার আয়োজন করেন।

সভায় এসোসিয়েশন এবং স্কুল কর্তৃপক্ষের শুনানি শেষে অতিরিক্ত জেলা প্রশাসক জেলা শিক্ষা অফিসারকে হাইকোর্টের রায়ের আলোকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার আহবান জানান। প্রতিবেদনের আলোকেই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে বলে ঘোষণা করেন অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাফায়েত মুহম্মদ সাহেদুল ইসলাম। সভায় এসোসিয়েশনের নেতৃবৃন্দ বলেন, মহামান্য হাইকোর্টের রায় অমান্য করে ইংলিশ মিডিয়াম স্কুলগুলো অবৈধ ও বেআইনিভাবে বিভিন্ন নামে ফি গ্রহণ করছে। রায়ের আলোকে স্কুলগুলো ম্যানেজিং কমিটি গঠন করে নি। নেতৃবৃন্দ ২০১৮-১৯ সেশনে অভিভাবকদের কাছ থেকে নেওয়া অবৈধ পুনঃ ভর্তি ফি ফেরত দেওয়ার দাবী জানিয়ে আধুনিক শিক্ষার বিস্তারে সবাইকে হাইকোর্টের নির্দেশনা মেনে চলার আহবান জানান ।

এসময় শুনানিতে আনন্দনিকেতন স্কুল হাইকোর্টের রায় মান্য করে ফি নেওয়া হচ্ছে না বলে তাদের দাবী উপস্থাপন করলে এসোসিয়েশনের নেতৃবৃন্দ রায় লংঘন করে নেওয়া বিভিন্ন নামীয় ফিয়ের রশিদ উপস্থাপন করেন। সভায় বিবিআইএস-এর পক্ষে শুনানিতে একটি গেজেট উপস্থাপন করে শুধু একাডেমিক ফি দিয়ে স্কুল চালানো যাবে না বলে বক্তব্য উপস্থাপন করা হয়। সভায় উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সভাপতি মাহবুব চৌধুরী, সহ সভাপতি কয়েস উদ্দিন আহমদ, মনজুর আহমদ, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ বাহারুল ইসলাম রিপন,এডভোকেট জয়শ্রী দাস জয়া, সাংগঠনিক সম্পাদক নাদিম আহমদ, অর্থ সম্পাদক মো. শফিকুল ইসলাম, শামীম আহমদ, নজরুল ইসলাম, বেলাল আহমদ, জামিউল ইসলাম জনি, হুমায়ুন কবির, আসাদ আহমদ টিপু, তাহেদুর রহমান। স্কুলগুলোর পক্ষে উপস্থিত ছিলেন রাইজ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জেশন বেক, কর্মকর্তা তোফায়েল আহমদ, আনন্দনিকেতন স্কুলের পক্ষে হাবিবুর রহমান আল আমিন, আশিষ পুরকায়স্থ, বিবিআইএস-এর প্রিন্সিপাল জাহাঙ্গীর আহমদ চৌধুরী, ভাইস প্রিন্সিপাল এ কে মাহমুদুল হক, সিলেট গ্রামার স্কুলের মুস্তাফিজুর রহমান, নাজিম আহমদ চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: