সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে দুর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন : ১৬৭ টি মন্ডপে সোমবার থেকে পূজা শুরু

তোফয়েল পাপ্পু, শ্রীমঙ্গল :: 
জগতের সকল অশুভ দূর করে শুভ ও সুন্দরের বহি প্রকাশ ঘঠাতে শারদীয় দুর্গ উৎসবে শ্রীমঙ্গল উপজেলায়  সার্বজনীন ১৫৪ ও ১৩টি ব্যক্তিগত মন্ডপের শারদীয় দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
আগামীকাল সোমবার (১৫ অক্টোবর) ভোর থেকে ষষ্ঠিপূজা মধ্যদিয়ে শুরু হয়ে ১৯ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে দূর্গূাপূজা। শরতের কাশ ফুল দুলে জানান দিল মা আসছেন ঘোড়ায় আগমন আর পালকীতে গমন করবেন। আর ঢাকের আওয়াজ বলে দিলো আমাদের মনের আশুরিক শক্তি দুর করতে দিতে হবে মায়ের চরণে পুস্পাঞ্জলি। এই প্রয়াসেই প্রতিবছর দেশের সবচেয়ে বেশি ও জাগজমক পূর্ণ পূজার আয়োজন হয় শ্রীমঙ্গল উপজেলায়।
প্রতিবছর মতো এবারও শ্রীমঙ্গলের মঙ্গলেশ্বরী মন্দির ও শিববাড়িতে কুমারী পূজা অনুষ্ঠিত হবে। এ ছাড়া উপজেলার সবুজবাগ, লালবাগ ও শাপলাবাগের বেশ কিছু মন্ডপের নান্দনিকতায় প্রচুর পরিমানে ভীড় হয়ে থাকে।
১৫ অক্টোবর ষষ্ঠিপূজা আমন্ত্রণ ও অধীবাস, ১৬ অক্টোবর সপ্তমী বিহিত পূজা, ১৭ অক্টোবর মহা অষ্টমী বিহিত পূজা এবং কুমারী পূজা ও সন্ধি পূজা, ১৮ অক্টোবর নবমী বিহিত পূজা এবং ১৯ অক্টোবর বিজয়া দশমীর আরতীপূজা শেষে দেবীর প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে শেষ হবে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ দুর্গোৎসব।
মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহ্জালাল জানান, শান্তি পূর্নভাবে উৎসব মূখর পরিবেশে পূজা উদযাপনের লক্ষে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। দূর্গাপূজা উপলক্ষে সার্বিক নিরাপত্তার জন্য মন্ডপগুলোতে আনসার সদস্যদের বাইরেও পুলিশ, ডিবি সদস্যরা দায়িত্ব পালন করবেন। পূজা মন্ডপে আশপাশে র‌্যাবের সার্বক্ষণিক টহল থাকবে। অধিক নিরাপত্তার জন্য কয়েকটি পূজামন্ডপে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। উৎসবমূখর পরিবেশে দূর্গোৎসব পালন করতে প্রতিটি সার্বজনীন পূজা মন্ডপে আর্থিক সহযোগীতা করেছে জেলা প্রশাসন ও মৌলভীবাজার পৌরসভা ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: