সর্বশেষ আপডেট : ৪১ সেকেন্ড আগে
রবিবার, ২১ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিশু জয়নবের ধর্ষককে ফাঁসিতে ঝুলাচ্ছে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সাত বছরের শিশু জয়নবকে ধর্ষণের পর হত্যায় অভিযুক্ত ইমরান আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন দেশটির সন্ত্রাসবাদবিরোধী আদালত। শুক্রবার অভিযুক্ত ওই ধর্ষকের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি করা হয়। ১৭ অক্টোবর তার মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।

চলতি বছরের ৪ জানুয়ারি পাঞ্জাব প্রদেশের কাসুর এলাকার ছয় বছর বয়সী শিশু জয়নব কুরআন শেখার জন্য পার্শ্ববর্তী একটি বাড়িতে যাওয়ার পথে নিখোঁজ হয়। ৯ জানুয়ারি শিশু জয়নবের মরদেহ কাসুরের একটি ময়লার ভাগাড় থেকে উদ্ধার করে পুলিশ। এ শিশুর ধর্ষণের ঘটনার পর স্থানীয়দের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে পাঞ্জাব।

আদালতের প্রসিকিউটর আব্দুল রউফ ওয়াতু বলেন, জয়নবের মামলায় রাষ্ট্রপতি আরিফ আলভির কাছে ফাঁসির দণ্ড মওকুফের আবেদন করেছিলেন অভিযুক্ত ইমরান। ১০ অক্টোবর রাষ্ট্রপতি এই আবেদন বাতিল করে দিয়েছেন।

ডন বলছে, পাঞ্জাবের কাসুরের বাসিন্দা ইমরান আলীর বিরুদ্ধে ওই এলাকায় আরো কমপক্ষে ৯ শিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগ রয়েছে।

কট লাখপাত কারাগারে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্যে জয়নব ধর্ষণ ও হত্যা মামলার রায় ঘোষণা করা হয়। জয়নবের বাবা রায় ঘোষণা সময় আদালতে উপস্থিত ছিলেন। এর আগে ৫৬ প্রত্যক্ষদর্শীর জবানবন্দি নেয়ার পর আদালতের বিচারকরা ধর্ষক ইমরানের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালতের কাছে শিশু জয়নব ছাড়াও কাসুরের আরো ছয় শিশুকে ধর্ষণের কথা স্বীকার করেন ইমরান।

সাতটি মামলায় ইমরান আলীকে ২১ বার ফাঁসি, তিনটিতে যাবজ্জীবন ও একটি মামলায় ২৩ বছরের সাজা দেয়া হয়। বহুল অালোচিত পাকিস্তানের এই মামলায় এক হাজারের বেশি সন্দেহভাজনকে গ্রেফতারের পর তাদের ডিএনএ পরীক্ষা করা হয়েছিল।

সূত্র : এএফপি, ডন।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: