সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গারা এখন আমার থেকেও নাদুস-নুদুস : মায়া

নিউজ ডেস্ক:: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, মিয়ানমার থেকে বিতারিত হয়ে প্রথমে রোহিঙ্গারা যখন দেশে অাসে, সবার তাদের শরীরে ছিল শুধু হাড্ডিসার কঙ্কাল। কিন্তু এখন সবাই অামার মতো নাদুস-নুদুস হয়ে গেছে। মোটা স্বাস্থ্যবান হয়ে গেছে। কোরবানির সময় গরুও কোরবানি করছে।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অান্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিঅাইসিসি) অান্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মায়া বলেন, বলা নেই কওয়া নেই লাখ লাখ রোহিঙ্গা দেশে এসে হাজির। জনদরদি শেখ হাসিনা সবাইকে অাশ্রয় দিয়েছেন। মাদার অব হিউম্যানিটি সবাইকে আশ্রয়সহ সকল মৌলিক চাহিদা দিচ্ছেন।

তিনি বলেন, এই সময়ে রোহিঙ্গাদের আমরা দুই লাখ ২৫ ঘর করে দিয়েছি, ৬ হাজার টিউবওয়েল স্থাপন করে দিয়েছি, ৩০ হাজার গর্ভবতী মায়ের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছি। কেউ বলতে পারবে না, বিনা চিকিৎসায় কিংবা না খেয়ে একটি রোহিঙ্গাও মারা গেছে।

বিশ্ববাসীর প্রতি অাহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, রোহিঙ্গারা তাদের নিজ দেশে ফিরে যেতে চাই। অাপনারা জনমত তৈরি করুন।

দুর্যোগ ব্যবস্থাপনার উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, শেখ হাসিনার হাত ধরে এ মন্ত্রণালয়ে অনেক উন্নয়ন হয়েছে। এই ধারা ধরে রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে। অাপনারা সবাই নৌকা মার্কায় ভোট চাইবেন।

বাংলাদেশে হঠাৎ নতুন নতুন দুর্যোগের অাবির্ভাব হচ্ছে জানিয়ে ত্রাণমন্ত্রী বলেন, ছোটবেলায় অামরা দুর্যোগ বলতে বন্যা ও চট্টগ্রামের ঘূর্ণিঝড়কে বুঝতাম। কিন্ত এখন খরা, পাহাড়ধস, নদীভাঙন, শিলাবৃষ্টি দেখছি। এমনকি অনেকে বজ্রপাতে মারা যাচ্ছেন।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামালসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: