সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ২৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পিজা ও টিভি সিরিজের লোভেই পাকিস্তানের বিপক্ষে টেস্ট ড্র অস্ট্রেলিয়ার!

স্পোর্টস ডেস্ক:: তখনো বাকি রয়েছে ১২ ওভারের খেলা।হাতে রয়েছে মাত্র ২ উইকেট।নিশ্চিত হারের মুখে বুক চিতিয়ে লড়লেন অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান টিম পেইন ও নাথান লায়ন।শেষ পর্যন্ত দিনের শেষ ১৩ ওভার ক্রিজে কাটিয়ে দেয় এই জুটি।সেই সঙ্গে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ড্র করল অস্ট্রেলিয়া।এ যেন জয়ের মতোই এক ড্র!

৪৬১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে নিজেদের দ্বিতীয় ও শেষ ইনিংসে ব্যাট করতে মাঠে নেমেছিল অস্ট্রেলিয়া।রান তাড়া করে জেতার সুযোগ না থাকলেও ড্রতে শেষ করার সম্ভাবনা টিমটিম করে জ্বলছিল। অবশ্য ওপেনার উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ১৪২ রানের জুটির পর কেউই যেন দাঁড়াতে পারছিলেন না পাকিস্তানি বোলারদের সামনে।

ষষ্ঠ উইকেট হিসেবে ৩০২ বলে ১৪১ রান করা উসমান খাজা সাজঘরে ফিরলে ড্রর সম্ভাবনাও অসম্ভব বলেই মনে হচ্ছিল। তবে পেইন-লায়ন জুটি সেই অসম্ভবকেই সম্ভব করে ফেলে। ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার নাটকীয় এই টেস্ট ড্র করার কৃতিত্ব তাই এই জুটিরই। মজার ব্যাপার, পিজা আর টিভি সিরিজের লোভেই অসাধ্যটুকু সাধন করেছিলেন পেইন-লায়ন!

অবাক হচ্ছেন? কিন্তু ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। অজি অধিনায়ক জানান, ম্যাচ বাঁচানোর ওই সময়টাতে বেশ নার্ভাস ছিলেন তারা। তাই চাপ কমাতে ভিন্ন পন্থা অবলম্বন করেন পেইন-লায়ন। ম্যাচের কথা ভুলে মাথায় এনেছিলেন সম্পূর্ণ ভিন্ন চিন্তা।

সেই ভিন্ন চিন্তাটি হলো—ম্যাচ ড্র করতে পারলে পেইন ও লায়ন দুজন মিলে পিজা অর্ডার করবেন। আর তা খেতে খেতে একসঙ্গে হোটেল রুমে বসে টিভি সিরিজ ‘দ্য ইনবিটিউইনারসের’ (ব্রিটিশ সিটকম) কয়েকটি পর্ব দেখবেন।

এ নিয়ে অধিনায়ক পেইনের ভাষ্য, ‘ওভার কমে আসতে থাকায় নার্ভাস হতে শুরু করলাম।তখন লায়ন ও আমি ভিন্ন বিষয় নিয়ে কথা বলছিলাম। যেহেতু আমাদের দুজনের পরিবারই এখানে আমাদের সঙ্গে আসেনি।বাকিদের সবার পরিবারই আছে এখানে। আমরা তাই সিদ্ধান্ত নিলাম,আজ রাতে (গতকাল) দুজনে মিলে পিজা অর্ডার করব এবং দুজনে মিলে ইনবিটিউইনারস দেখব। যদি ম্যাচ ড্র করতে পারি,এটাই হবে আমাদের পুরস্কার।এ চিন্তাটাই শেষ ছয়-সাত ওভার কাটাতে সাহায্য করেছে আমাদের।’

পাকিস্তান-অস্ট্রেলিয়া প্রথম টেস্টে দুবাইতে প্রথমে ব্যাট করে ৪৮২ রান তোলে পাকিস্তান। জবাবে প্রথম ইনিংসে মাত্র ২০২ রানে অল আউট হয়ে যায় অজিরা। এরপর দ্বিতীয় ইনিংসে ৫৮ ওভার ব্যাট করে ৬ উইকেটে ১৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। দুই ইনিংস মিলিয়ে লিড পায় ৪৬১ রানের।

পাকিস্তানের জন্য অবশ্য হারই বলতে হবে ম্যাচটিকে।দ্বিতীয় ইনিংসে অজিদের অল আউট করে জয় নিয়ে মাঠ ছাড়ার জন্য ১৪০ ওভার হাতে পেয়েছিল পাকিস্তান।কাছাকাছি পৌঁছেও গিয়েছিল স্বাগতিকরা।কিন্তু ২ উইকেট হাতে রেখে দিন শেষ করে ড্র নিয়েই মাঠ ছেড়েছে টিম পেইনের দল।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: