সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আ.লীগ ক্ষমতায় থাকলে সব প্রত্যাশা পূরণ হবে: অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক:: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে প্রবৃদ্ধিসহ সব প্রত্যাশা পূরণ হবে।কিন্তু ভবিষ্যতে খালেদা জিয়ার দল রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আসলে প্রবৃদ্ধি হ্রাস পাবে এবং দেশবাসীর কোনও প্রত্যাশাই পূরণ হবে না।’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শুক্রবার এখানে হোটেল ওয়েস্টিনে আর্ন্তজাতিক অর্থ তহবিলের (আইএমএফ) উপ-ব্যবস্থাপনা পরিচালক মিৎসুহিরো ফুরুসাওয়ার সঙ্গে তার বৈঠক শেষে এ বৈঠক নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী বছরগুলোয় প্রবৃদ্ধি অজর্নে নির্বাচনের কোনও প্রভাব পড়বে না।তবে প্রবৃদ্ধি নির্ভর করবে, নির্বাচনের পর কে বা কোনও দল সরকার গঠন করবে।যদি খালেদা জিয়া সরকার গঠন করে,তবে আপনি নিশ্চিত ধরে নিতে পারেন,প্রবৃদ্ধি হ্রাস পাবে এবং তার সময়ে কোনও উন্নয়ন হবে না।খালেদা জিয়া সমৃদ্ধি কি তা জানে না। বর্তমান সরকার পুনরায় ক্ষমতায় আসলে প্রবৃদ্ধিসহ সব উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন হবে।

অর্থমন্ত্রী মুহিত বালিতে বিশ্ব ব্যাংক এবং আইএমএফ’র বার্ষিক সভায় বাংলাদেশের আগামী সাধারণ নির্বাচন নিয়ে কোনও আলোচনা হয়নি বলে উল্লেখ করে বলেন,‘বৈঠকে বাংলাদেশের আগামী সাধারণ নির্বাচন নিয়ে কোনও আলোচনা হয়নি, বিএনপি’র মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর এ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন।’

অর্থমন্ত্রী মুহিত আইএমএফ’র ডিএমডি’র সঙ্গে বৈঠকের ফলাফল সম্পর্কে বলেন,আইএমএফ বলেছে, বাংলাদেশের সার্বিক অর্থনীতি ভালো।তবে আইএমএফ বাংলাদেশের ব্যাংক সেক্টরে কিছুটা দুর্বলতা কথা উল্লেখ করেছে, বিশেষ করে ব্যাংক ঋণ প্রদানের ক্ষেত্রে।

অর্থমন্ত্রী বলেন,আইএমএফ’র একটি মিশনের সাম্প্রতিক ঢাকা সফরকালে বাংলাদেশের ব্যাংক খাত নিয়ে তাদের সঙ্গে তিনি একমত পোষণ করেছিলেন।তিনি ব্যাংক খাত সংস্কারের পরিকল্পনা করেছেন।এক মাসের মধ্যে অথবা আগামী মাসে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন।আগামী মাসে তিনি ব্যাংক খাতের সংস্কার নিয়ে একটি লেখা প্রকাশ করবেন।

অর্থমন্ত্রী বলেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকারের সময়ে অজর্নগুলোর মধ্যে অন্যতম হচ্ছে পুঁজিবাজার স্থিতিশীল করা এবং এখন আমরা অপর কয়েকটি বিষয়ের দিকে নজর দেওয়ার চেষ্টা করবো।’

বিশ্ব ব্যাংকের প্রকাশিত মানব সম্পদ সূচকে বাংলাদেশের অবস্থান সম্পর্কিত এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,দেশে শিক্ষা খাতে সরকার বরাদ্দ বাড়ালে মানব সম্পদ সূচকের আরও উন্নতি হবে।দেশে শিক্ষার হার আরও বৃদ্ধির সুযোগ রয়েছে। খবর বাসস।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: