সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিমা ভাঙচুর : অপরাধীরা গ্রেফতার না হলে ভোট বর্জনের হুমকি

নিউজ ডেস্ক:: বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট নেতারা বলছেন, দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের উপর আক্রমণ ও লুট করা হচ্ছে ধনসম্পত্তি। সেই সঙ্গে ভাঙচুর করা হচ্ছে প্রতীমা।

সরকার এসব ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তি না দিলে হিন্দু সম্প্রদায় আগামী নির্বাচনে ভোট পরিহার করবে বলে হুঁশিয়ারি দেন তারা।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় হিন্দু ছাত্র মহাজোট আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তারা।

বক্তারা অভিযোগ করেন, পিরোজপুর, দিনাজপুর, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় প্রতিমা ভাঙচুর, জমি দখলসহ হিন্দু সম্প্রদায়ের লোকজনকে কুপিয়ে হত্যার চেষ্টা করা হচ্ছে। তারা এসব ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

হিন্দু ছাত্র মহাজোটের আহ্বায়ক প্রশান্ত হালদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, গত কয়েক দিনে পিরোজপুর, গাজীপুর, দিনাজপুর, চাঁদপুর, নীলফামারী, শরিয়তপুর, কুড়িগ্রাম, শেরপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ ও কারমাইকেল কলেজসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিমা ও বিগ্রহ ভাংচুর, লুটতরাজ, ভক্তদের কুপিয়ে হত্যার প্রচেষ্টা, হিন্দু জনগণকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। বগুড়া ও দিনাজপুরে হিন্দুদের ধর্মীয় চেতনায় আঘাত করার জন্য গরুর মাংস খাওয়ানো হয়েছে।

তারা বলেন, পিরোজপুরে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলামের নেতৃত্বে মন্দির ভাঙচুর ও লুটতরাজ করা হয়। এর প্রতিবাদ করলে তিন জনকে কুপিয়ে হত্যা করার চেষ্টা করা হয।

এচাড়া চাঁদপুরে জমি দখলের উদ্দেশে হিন্দু বাড়ির উঠানে গরুর মাথা ঝুলিয়ে রাখা হয়েছে। অথচ বরাবরের মতো অপরাধীদের গ্রেফতার ও শাস্তি প্রদানে সরকারের কোনো গরজ নাই। সরকার প্রকারন্তে হিন্দু সম্প্রদায়কে নিরাপত্তা দিতে ব্যর্থতার পরিচয় দিয়েছে।

বক্তারা আরও বলেন, দেশে এক ত্রাসের রাজত্ব চলছে। হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। দেশের কোথাও শান্তিপূর্ণ বসবাসের পরিবেশ নাই। হিন্দুসম্প্রদায় চরম নিরাপত্তাহীনতায় দিনযাপন করছে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট দীনবন্ধু রায়, মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সিনিয়র সহ-সভাপতি সোনালী দাস, এম কে রায়, আন্তর্জাতিক সম্পাদক মিল্টন বসু, নিউটন পন্ডিত, প্রবীর সরদার, হিন্দু মহাজোটের যুগ্ম আহ্বায়ক সাজেন কৃঞ্চ বল প্রমুখ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: