সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতির সুরমা রজতজয়ন্তী উৎসব

অত্যন্ত আনন্দঘন এবং উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সিলেটে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতির ২৫ বছর পূর্তি উপলক্ষে সুরমা রজতজয়ন্তী উৎসব উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১২ অক্টোবর) সকালে সিলেট সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য বিভাগীয় আঞ্চলিক পর্যায় সিলেট-এর উদ্যোগে এবং সিলেট বিভাগের সকল ইউনিট পরিষদের সহযোগিতায় এই উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সুরমা রজতজয়ন্তী উৎসব উদযাপান উপলক্ষে সিভিল সার্জন কার্যালয় হতে ব্যান্ডপার্টিসহ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)-এর মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী (দুলাল) এবং অনুষ্ঠানের উদ্বোধক বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় চেয়ারম্যান এম. গৌছ আহমদ চৌধুরী শহীদ মিনারে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করেন। পরে সিভিল সার্জন কার্যালয় প্রাঙ্গনে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করে সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সমিতির ২৫ বছর পূর্তি উপলক্ষে কেক কাটেন অতিথিবৃন্দ।

পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতির সিলেট বিভাগের আঞ্চলিক পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বাতেন। প্রধান অতিথির বক্তব্যে বিএমএ মহসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী (দুলাল) বলেন, শুধু বঙ্গবন্ধুর আবক্ষ মূর্তি উন্মোচন করলে বঙ্গবন্ধুর সৈনিক হওয়া যায় না। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করলে তাঁর স্বপ্নের বাস্তবায়ন সম্ভব। তিনি স্বাস্থ্য বিভাগীয় সকল সমস্যার সমাধানে পরিপূর্ণ সহযোগিতা করার আশ্বাস দেন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ ২০৪১ সালের ভেতরে শীর্ষস্থানীয় উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে। বিশ্বে বাংলাদেশ যতগুলো সম্মান অর্জন করেছে সেগুলোর সিংহভাগই স্বাস্থ্য বিভাগ থেকে হয়েছে উল্লেখ করে তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের সর্বস্তরের কর্মকর্তা এবং কর্মচারীদের আন্তরিকতা, দক্ষতার কারণেই এটা সম্ভব হয়েছে। স্বাস্থ্য বিভাগীয় যৌক্তিক দাবী-দাওয়া বাস্তবায়নে সর্বাত্মকভাবে কাজ করার আশ্বাস দেন।
সমিতির সিলেট জেলা ইউনিট পরিষদের সভাপতি মো. আব্দুল আউয়ালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. সোহরাওয়ার্দী, সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. মো. শাহজাহান কবীর চৌধুরী, বিএমএ সিলেটের অফিস সম্পাদক ডা. আজিজুর রহমান রোমান এবং মূখ্য আলোচকের বক্তব্য রাখেন সমিতির কেন্দ্রীয় পরিষদের মহাসচিব মো. দেলোয়ার হোসেন।

আঞ্চলিক পরিষদ, সিলেট বিভাগ-এর সাধারণ সম্পাদক মো. নূরুল হকের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির কেন্দ্রীয় উপদেষ্টা আব্দুল বাতেন, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন হাওলাদার, আব্দুস সালাম ভূইয়া, অতিরিক্ত মহাসচিব মো. শাহনেওয়াজ মিয়া, দপ্তর সম্পাদক মো. তৈয়বুর রহমান, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় স্টোরকিপার সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল আলী বাবলু, সমিতির সিলেটের পক্ষে বক্তব্য রাখেন সিলেট সিভিল কার্যালয়ের অফিস সহকারী রনেন্দু কুমার দাস, হবিগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের হিসাব রক্ষক সাহেদ আলী, মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয়ের প্রধান সহকারী মোহাদ্দীস বক্ত, ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী আমিরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী সমিতিতে অবদান রাখার জন্য বিভাগীয় পর্যায়ে সাংগঠনিক শ্রেষ্ঠ সূর্য সন্তানদের নাম ঘোষণা করা হয়। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন এবং সংবর্ধিত ব্যক্তিবর্গ তাদের অনুভূতি ব্যক্ত করেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. আব্দুল মজিদ এবং গীতা পাঠ করেন সিলেট সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী অরুন কুমার চৌধুরী। অনুষ্ঠানে মো. আব্দুল হাই, হরমোহন পাল, রফিকুল্লাহ বেপারী, আমির উদ্দিন, মানবেন্দ্র তালুকদার, মো. আব্দুল খালিক, আব্দুস সহিদ, হরেন্দ্র দেবনাথ, মনিসেনা সিংহকে সিলেট বিভাগীয় শ্রেষ্ঠ সূর্য্য সন্তান হিসেবে ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সিলেট বিভাগসহ বিভিন্ন জেলার অফিস সহকারীরা উপস্থিত ছিলেন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: