সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রিটিশ রাজপরিবারে বিয়ের বাদ্য

আন্তর্জাতিক ডেস্ক:: ব্রিটেনের রাজপরিবারে আবারও বিয়ের বাদ্য বাজতে যাচ্ছে। সাত বছরের প্রেমকে পরিণয়ে রুপ দিচ্ছেন রানী দ্বিতীয় এলিজাবেথের নাতনি প্রিন্সেস এজিনে। শুক্রবার প্রেমিক জ্যাক ব্রুকসব্যাংককে বিয়ে করছেন তিনি। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত জানুয়ারিতে তাদের প্রেমের বিষয়টি প্রকাশ্যে আসার পর বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা। এর আগে চলতি বছর বিয়ে করেছিলেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। আর পাঁচ মাসের মধ্যে ব্রিটিশ রাজপরিবারে দ্বিতীয় বিয়ের ঘটনা ঘটতে যাচ্ছে।

বিয়ের খাবারের মূল আকর্ষণ লাল ভেলভেট ও চকলেটের তৈরি কেক। বিয়ের অনুষ্ঠানটি আইটিভিতে সরাসরি সম্প্রচার করা হবে। সকাল নয়টা ২৫ মিনিট থেকে ১২ টা ৩০ মিনিট পর্যন্ত পুরো সময় ধরে অনুষ্ঠানটির সম্প্রচার চলবে।

southeast

বিয়ের এতসব আনুষ্ঠানিকতাকে অনেকটাই ম্লান করে দিচ্ছে প্রতিবাদকারীদের একটি পিটিশন। বিয়েতে নিরাপত্তা খরচ বাবদ ২৬ লাখ মার্কিন ডলার খরচ হচ্ছে। আর এসব অর্থের উৎস জনগণের কর। ফলে ব্রিটিশ রাজতন্ত্রবিরোধী একটি গ্রুপ পিটিশনে ২৮ হাজারেরও বেশি লোকের স্বাক্ষর নিয়েছে তারা।

প্রিন্সেস এজিনে ব্রিটিশ রাজসিংহাসনের নবম উত্তরাধিকারী। তার জন্ম ১৯৯০ সালের ২৩ মার্চ লন্ডনের পোর্টল্যান্ড হাসপাতালে। রানী এলিজাবেথের দ্বিতীয় ছেলে ডিউক অব ইয়র্ক প্রিন্স অ্যান্ড্রিউয়ের ছোট মেয়ে প্রিন্সেস এজিনে। তার মায়ের নাম সারাহ ফার্গুসন। অন্যদিকে বর জ্যাক যুক্তরাজ্যের বিখ্যাত ব্রুকসব্যাংক পরিবারের সদস্য। তার বাবা জর্জ ব্রুকসব্যাংক একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ও প্রাইভেট কোম্পানির মালিক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: